লংমার্চ নিয়ে রাজধানীর পথে ইমরান খান, ব্যাপক লাঠিচার্জ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০২২, ২২:৪৫ | প্রকাশিত : ২৫ মে ২০২২, ১৮:৫৩

পাকিস্তানি পুলিশ বুধবার ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকদের ওপর রাজধানী ইসলামাবাদে পৌঁছানোতে বাধা দিতে টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে এবং লাঠিচার্জ করেছে। কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

৬ বিলিয়ন ডলারের প্যাকেজ আবার শুরু হবে কিনা সে বিষয়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ঘোষণার পরদিনই দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতা আরও তীব্র হয়েছে।

দুই মাসের কম সময়ের আমদানিতে দেশটির বৈদেশিক রিজার্ভ ১০ দশমিক ৩ বিলিয়ন ডলারে নেমে যাওয়ায় এবং দুই অঙ্কের মুদ্রাস্ফীতি দেখা দেওয়ায় দেশটিতে রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে।

ইমরান খান তার সমর্থকদের রাজধানীতে মিছিল করার নির্দেশ দিয়েছেন। সেইসাথে নতুন সরকার ভেঙে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত সেখানে অবস্থান করার আহ্বান জানিয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা আমজাদ মালিকের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার উদ্দেশ্যে পুলিশ লাঠিচার্জ এবং টিয়ারগ্যাসের শেল নিক্ষেপ করেছে সেই রিপোর্ট আমরা পেয়েছি। তবে সংঘর্ষে কেউ গুরুতর আহত হয়নি। পুলিশ এর মধ্যে কয়েক ডজন কর্মীকে গ্রেপ্তার করেছে।

(ঢাকাটাইমস/২৫মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :