বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড: ৬৪ জেলা থেকে বিশেষ সম্মাননা পাচ্ছেন যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২২, ১৬:০৭

দেশে প্রথমবারের মতো মিডিয়া অ্যাওয়ার্ড প্রবর্তন করেছে শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। সোমবার নানা জমকালো আয়োজনে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে। অনুসন্ধানী সাংবাদিকতায় দেশের বহুল আলোচিত এই অ্যাওয়ার্ডে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে ১১ জনকে। এছাড়া মফস্বলে সাংবাদিকতার প্রসারে ভূমিকা রাখায় প্রতিটি জেলা থেকে একজন করে মোট ৬৪ জন গুণী সাংবাদিককে দেওয়া হবে বিশেষ সম্মাননা।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সোমবার সন্ধ্যা ৭টায় শুরু হতে যাওয়া এই অনুষ্ঠানকে ঘিরে থাকছে জাঁকালো আয়োজন।

জানা গেছে, বিভিন্ন ক্যাটাগরিতে ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ পাচ্ছেন ১১ জন অনুসন্ধানী সাংবাদিক। এ উপলক্ষে গুণী সাংবাদিকদের বিশেষ সম্মাননা দেয়ার উদ্যোগ গ্রহণ করে বসুন্ধরা গ্রুপ। গুণী সাংবাদিকদের দেয়া হবে নগদ অর্থ, সম্মাননা স্মারক এবং উত্তরীয়।

৬৪ জন সাংবাদিকের মধ্যে ঢাকা বিভাগ থেকে পাচ্ছেন- ঢাকা জেলার মো. শফিক চৌধুরী, নারায়ণগঞ্জের হাফিজুর রহমান মিন্টু, মুন্সিগঞ্জের রশীদ আহমদ, নরসিংদীর নিবারণ চন্দ্র রায়, কিশোরগঞ্জের সুবীর বসাক, মানিকগঞ্জের সাইফুদ্দিন আহমেদ নান্নু, রাজবাড়ির মোহাম্মদ সানাউল্লাহ, গোপালগঞ্জের রবীন্দ্র নাথ অধিকারী, ফরিদপুরের এসএম তমিজ উদ্দিন, মাদারিপুরের মো. শাহজাহান খান, শরিয়তপুরের আব্দুস সামাদ তালুকদার, টাঙ্গাইলের দুর্লভ বিশ্বাস ও গাজীপুরের মো. নজরুল ইসলাম বাদামী।

রাজশাহী বিভাগের আটজন হলেন- রাজশাহীর মো. তৈয়বুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের মোঃ তসলিম উদ্দিন, নাটোরের এসএম মনজুর উল হাসান, পাবনার রণেশ মৈত্র, সিরাজগঞ্জের রফিকুল আলম খান, জয়পুরহাটের আছাদুল ইসলাম আসাদ, নওগাঁর মোঃ নবির উদ্দীন ও বগুড়ার এএসএম খবিরুল হক (সমুদ্র হক)।

রংপুর বিভাগের গুণী সাংবাদিকরা হলেন- লালমনিরহাটের এসএম শফিকুল ইসলাম, কুড়িগ্রামের মো. শাহাবুদ্দিন, ঠাকুরগাওঁয়ের মো. আব্দুল লতিফ, রংপুরের সদরুল আলম দুলু, পঞ্চগড়ের আমীর খসরু লাবলু, দিনাজপুরের চিত্ত ঘোষ, নীলফামারীর মো. শামসুল ইসলাম ও গাইবান্ধার গোবিন্দলাল দাস।

ময়মনসিংহ বিভাগ থেকে পাচ্ছেন জামালপুরের এ এ কে মাহমুদুল হাসান দারা, ময়মনসিংহের আব্দুর রাজ্জাক, নেত্রকোনার মো. আব্দুস সালাম ও শেরপুরের সুশীল মালাকার।

খুলনার বিভাগ থেকে সম্মাননা পাচ্ছেন বাগেরহাটের এ.বি.এম. মোশাররফ হুসাইন, চুয়াডাঙ্গার মো. কামরুল আরেফিন, যশোরের অধ্যাপক মসিউল আযম, ঝিনাইদহের বিমল কুমার সাহা, মাগুরার ফারুক আহমদ, খুলনার কাজী মোতাহার রহমান, সাতক্ষীরার চৌধুরী সুভাষ চন্দ্র, নড়াইলের ভক্ত সরকার, মেহেরপুরের তোজাম্মেল আযম ও কুষ্টিয়ার আবদুর রশীদ চৌধুরী।

চট্টগ্রাম বিভাগের গুণী সাংবাদিকরা হলেন- চট্টগ্রাম জেলা থেকে নাছির উদ্দিন চৌধুরী, কুমিল্লার আবুল হাসানাত বাবুল, ফেনীর ওছমান হারুন মাহমুদ, ব্রাহ্মণবাড়িয়ার মোঃ আরজু মিয়া, রাঙ্গামাটির এ কে এম মকছুদ আহমেদ, নোয়াখালীর একেএম জুবায়ের, চাঁদপুরের গোলাম কিবরিয়া, লক্ষীপুরের হোসাইন আহমেদ হেলাল, কক্সবাজারের প্রিয়তোষ পাল পিন্টু, খাগড়াছড়ির তরুণ কুমার ভট্টাচার্য ও বান্দরবানের প্রিয়দর্শী বড়ুয়া।

বরিশাল বিভাগ থেকে রয়েছেন বরিশাল জেলার মানবেন্দ্র বটব্যাল, ঝালকাঠির মানিক রায়, পটুয়াখালীর আমিরুল ইসলাম, পিরোজপুরের মাহমুদ হোসেন শুকুর, ভোলার এম. হাবিবুর রহমান ও বরগুনার চিত্তরঞ্জন শীল।

এছাড়াও সিলেট বিভাগ থেকে রয়েছে সিলেট জেলার আব্দুল মালিক চৌধুরী, মৌলভীবাজারের আহমদ সিরাজ, হবিগঞ্জের চৌধুরী ফজলে নূর ইসমত ও সুনামগঞ্জের মো. ইকবাল হোসেন কাগজী।

ইতোমধ্যে গুণীজন সাংবাদিকরা সারাদেশ থেকে এসে ঢাকায় অবস্থান করছেন। প্রবীণ ও গুণী সাংবাদিকদের ঘিরে অন্যরকম আয়োজনের সাক্ষী হচ্ছে আইসিসিবি। পুরো অনুষ্ঠানটি রূপ নিবে প্রবীণ ও নবীন সাংবাদিকদের মিলনমেলায়। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংসদ সদস্যবৃন্দ, বুদ্ধিজীবি, জ্যেষ্ঠ সাংবাদিক, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, সরকারি- বেসরকারি বিভিন্ন সংস্থার শীর্ষ কর্তাব্যাক্তি ও আমন্ত্রিত অতিথিরা।

উপস্থাপনায় থাকবেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা বুবলি। অনুষ্ঠানটি একযোগে দেশের বেশকিছু টেলিভিশন, গণমাধ্যমগুলোর ডিজিটাল মাধ্যমসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

(ঢাকাটাইমস/৩০মে/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :