দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই: উপাচার্য শারফুদ্দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০২২, ২১:২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, দক্ষতা অর্জনের জন্য উন্নত, গুণগত মানসম্পন্ন প্রশিক্ষণের বিকল্প নাই। অটোল্যারিংগোলজি হেড এন্ড নেক সার্জারি (ইএনটি) বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত এডভান্সড ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিং ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

রবিবার বিএসএমএমইউর শহীদ ডা. মিলন হলে এডভান্সড ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিং ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বিএসএমএমইউর ইএনটি বিভাগ।

মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউর বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা, প্রশিক্ষণ, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আগের তুলনায় অনেক বেশি জোরদার করেছে। আন্তর্জাতিক মানের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এই বিশ্ববিদ্যালয়কে সামনে দিকে এগিয়ে নিতে বর্তমান প্রশাসন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপাচার্য হেড এন্ড নেক সার্জারি ডিভিশনের অধীনে এক বছর ফেলোশিপ সম্পন্ন করেছেন তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

পদ্মা সেতু থেকে অনুপ্রেরণা প্রাপ্তি নিয়ে বিএসএমএমইউর উপাচার্য বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। তিনি আমাদের আবার স্মরণ করিয়ে দিয়েছেন, যে চাইলেই আমরাও সব কাজ করতে পারি। প্রধানমন্ত্রীর সঙ্গে আমরাও পারি এমন মনোভাব নিয়ে কাজ করতে হবে। দৃঢ় মনোভাব নিয়ে কাজ করলেই আমরা সামনের দিকে এগুতে পারব।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অটোল্যারিংগোলজি হেড এন্ড নেক সার্জারি বিভাগের চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ ফারহান আলী রাজীব।

স্বাগত বক্তব্য রাখেন এডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিংয়ের কোর্স কো-অডিনেটর এবং হেড এন্ড নেক সাজারি ডিভিশনের চিফ সার্জন বেলায়েত হোসেন সিদ্দিকী, বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক কামরুল হাসান তরফদার, অধ্যাপক আবুল হাসনাত জোয়াদার।

(ঢাকাটাইমস/২৬ জুন/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

করোনা ভাইরাস: বাল্যবিয়ের শিকার ৪৭ হাজার শিক্ষার্থী, শিশুশ্রমে ৭৭ হাজার

ইউআইটিএসে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী পালন

বাঙালির আত্মমর্যাদা প্রতিষ্ঠার প্রাণপুরুষ বঙ্গবন্ধু: উপাচার্য ড. মশিউর

বুয়েট শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ছাত্রলীগের

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

নতুন শিক্ষাক্রমে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী

ঢাবি সাংবাদিক সমিতির ‘মহাকালের খেরো খাতায় বঙ্গবন্ধু’

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিরোধীদের সঙ্গে সহাবস্থান প্রত্যাশিত নয়’

অটোচালকের ধারালো অস্ত্রের আঘাতে কুবি শিক্ষার্থী জখম

এই বিভাগের সব খবর

শিরোনাম :