আমার স্টাইলই হচ্ছে প্রশ্নবাণে ঘায়েল করা: জয়

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুলাই ২০২২, ১২:২৭ | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ০৯:০৯

শাহরিয়ার নাজিম জয় একাধারে পরিচালক, প্রযোজক, অভিনেতা এবং উপস্থাপক। কাজ করেন ছোট-বড় দুই পর্দাতেই। সব কিছুকে ছাপিয়ে উপস্থাপনায় নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

সেসব এবং সমসাময়িক নানা বিষয় নিয়ে পাঠকপ্রিয় অনলাইন ঢাকাটাইমস টোয়েন্টিফোরের সঙ্গে কথা বলেছেন জয়। আলাপচারিতায় ছিলেন মুজাহিদুল ইসলাম নাঈমআরিফ হাসান

প্রথমে জানতে চাই, কেমন আছেন?

আলহামদুলিল্লাহ, সবমিলিয়ে ভালো আছি।

অভিনয় জগতে আসার পেছনের গল্প।

অভিনয় জগতে আসার পেছনের গল্প অনেকবার বলেছি। অতীতের কথা আর বলতে চাই না। এখন সামনে চলার সময়। সামনে কী হবে, তা নিয়ে কথা বলাই উত্তম।

অভিষেক সিনেমার স্মৃতি এবং অভিজ্ঞতা

তাও তো এক যুগ আগের ঘটনা। অভিষেক সিনেমার স্মৃতি এবং অভিজ্ঞতা দুটোই মনের গভীরে আছে। এই মুহূর্তে সেই স্মৃতি রোমন্থন করতে চাই না। আর অভিজ্ঞতা তো প্রতিনিয়তই কাজে লাগছে। এখন যা দেখছেন, তা তো সেই অভিজ্ঞতারই ফল।

অভিনেতা, পরিচালক, উপস্থাপক- কোন পরিচয়টা বেশি ভালো লাগে?

বর্তমানে তো উপস্থাপক পরিচয়টাই এনজয় করছি। আর সব সময়ের জন্যই আমি অভিনেতা। অন্যদিকে, পরিচালক হিসেবে যতটুকু মনোযোগ এবং শ্রম দেওয়া উচিত, তা এখনো পর্যন্ত দেওয়া হয়নি। কাজেই, অভিনেতা এবং উপস্থাপক পরিচয় দুটিই আমাকে বেশি টানে। তবে সবকিছুর উপরে সবচেয়ে বড় পরিচয়, আমি একজন অভিনেতা।

উপস্থাপনায় ভিন্ন মাত্রা যোগ করেছেন।

কোনো কিছুতে ভিন্ন মাত্রা যোগ করতে পারা, এ পুরো বিষয়টিই হচ্ছে আল্লাহর রহমত। আসলে করতে করতে হয়ে গেছে। ভিন্ন মাত্রা যোগ হয়েছে কিনা জানি না। যদি হয়ে থাকে, তবে তা জীবনের বড় অর্জন।

অনুপ্রেরণা পেলেন কোথায়?

নতুন কাজ করার আগ্রহ এবং উৎসাহ সবসময়ই আমার ভেতরে প্রবল। এই উৎসাহই আমার অনুপ্রেরণা। কিছু কিছু মানুষের সাপোর্ট সেই অনুপ্রেরণা বাস্তবায়নে কাজে দেয়। উপস্থাপক হওয়ার পেছনে এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের কৃতিত্ব বেশি। আর উপস্থাপক জয়কে স্বীকৃতি দিয়ে দেশের মানুষের মাঝে প্রতিষ্ঠিত করার পেছনে ফরিদুর রেজা সাগর ভাইয়ের অবদান সবচেয়ে বেশি।

আপনার অনুষ্ঠানে গিয়ে তারকারা প্রশ্নবাণে ঘায়েল হন। নিজে কখনো এমন পরিস্থিতিতে পড়েছেন?

আমি তো আর নিজেকে প্রশ্ন করি না। আমার উপস্থাপনা আমি করি অন্যদেরকে নিয়ে। আমার স্টাইলটাই হচ্ছে প্রশ্নবাণে ঘায়েল করা। তো এরকম উপস্থাপক যদি অন্য কেউ থাকে, আমাকে তেমন প্রশ্ন করে, তখন দেখা যাবে ঘায়েল হবো কী হবো না। তবে এখনো পর্যন্ত সেরকম পরিস্থিতিতে পড়িনি বা ঘায়েল হইনি।

উপস্থাপক জয়ের প্রতি অনেকেরই নানা অভিযোগ। কেন?

অভিযোগ বিষয়টি আসলে এমন, যখন যার বিপক্ষে যায় সে-ই অভিযোগ করে। আবার যখন যার পক্ষে যায়, সে প্রশংসা করে। কাজেই, পক্ষে-বিপক্ষের মধ্যে আমি কখনো অভিযোগে জড়াই, কখনো আবার প্রশংসিত হই।

এ সময়ে পরীমনি আপনার অনুষ্ঠানে অতিথি হয়ে এলে কী প্রশ্ন করবেন?

পরীমনিকে জিজ্ঞেস করব, মা হওয়ার পর ক্যারিয়ার নিয়ে তার কোনো প্ল্যানিং আছে কিনা। নাকি তিনি পূর্ণ সংসারী হয়ে যাবেন। প্ল্যানিং থাকলে সেটি আমাদের সঙ্গে শেয়ার করবেন কিনা।

শাকিব খান শিল্পী সমিতিকে ভুয়া সংগঠন বলেছেন। আপনার মন্তব্য কী?

কোনো কিছু নিয়ে শাকিব খান মন্তব্য করলে আমারও যে মন্তব্য দিতে হবে, এমনটা মনে করি না। শাকিব খান তার কথা বলেছেন। শিল্পী সমিতি নিয়ে আমার কথা বলার কোনো কারণ নেই।

হাতে থাকা কাজগুলো সম্পর্কে জানতে চাই।

অভিনয় করছি আবার। ঈদে ‘আম্মাজান’ নামে একটি নাটক আসছে। বঙ্গতে ‘গার্লস স্কোয়াড’ চলছে। সামনে আরও কাজ আসবে আশা করি। এছাড়া উপস্থাপনার কাজও নিয়মিত যেভাবে চলছিল, সেভাবেই চলছে।

মানহানির একটা মামলা হয়েছিল আপনার নামে। সেটির খবর কী?

আমার বিরুদ্ধে কোনো মানহানির মামলা কখনোই হয়নি। সবই গুজব। কাজেই সবাইকে বলব, গুজবে কান দেবেন না।

(ঢাকাটাইমস/০৩ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :