চার দিনে নিরবের হাতে দুই পুরস্কার

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২২, ১২:৫৫

ঢাকাই চলচ্চিত্রের দর্শকপ্রিয় নায়ক নিরব হোসাইন। নতুন নতুন সিনেমায় প্রতিনিয়ত নতুন ভাবে নিজেকে উপস্থাপন করছেন তিনি। গত তিন বছরে মুক্তি পাওয়া তার প্রতিটি সিনেমাই আলোচিত। পেয়েছেন দর্শকের ভালোবাসা। ভালো ভালো কাজের স্বীকৃতি হিসেবে এরইমধ্যে একাধিক সম্মাননাও পেয়েছেন এই অভিনেতা।

সেই ধারাবাহিকতায় গত সপ্তাহে মাত্র চার দিনের মধ্যে নায়ক নিরবের হাতে উঠেছে দুটি পুরস্কার। গত ২৮ জুন রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেইম অ্যাওয়ার্ড (বাইফা অ্যাওয়ার্ড)। সেখানে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘অমানুষ’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জেতেন নিরব।

ওই অনুষ্ঠানের তিন দিন পর গত ১ জুলাই যমুনা ফিউচার পার্কে অনুষ্ঠিত এমএন মাল্টিমিডিয়া পরিবেশিত ‘আইকনিক ফ্যাশন অ্যাওয়ার্ড- ২০২২’। সেখানে আলোচিত মিউজিক ভিডিও ‘তুই আর আমি’র জন্য পুরস্কৃত হন নিরব। মিউজিক ভিডিওটিতে এই নায়কের বিপরীতে অভিনয় করেন ওপার বাংলার অভিনেত্রী মিমি চক্রবর্তী।

ঢাকাটাইমসকে নিরব বলেন, ‘যেকোনো স্বীকৃতি কাজের উৎসাহ, অনুপ্রেরণা হিসেবে কাজ করে। মিউজিক ভিডিওর জন্য পুরস্কার- এটা সত্যিই আনন্দের। কাজটির জন্য যখন তাপস ভাই ও মুন্নি ভাবী আমাকে সিলেক্ট করলেন, সেটিই আমার জন্য বড় পুরস্কার ছিল।’

‘অমানুষ’ সম্পর্কে নায়ক বলেন, ‘এটি আমার ক্যারিয়ারের ব্যতিক্রম একটি সিনেমা। দর্শকরা অনেক স্মার্ট ও বিচক্ষণ। তাদের কথা চিন্তা করে এ সিনেমায় লুক, গেটআপে বড় পরিবর্তন এনেছি। সিনেমাটি দর্শক সাদরে গ্রহণ করেছেন। সিনেমাটি মুক্তির অল্পদিনের মধ্যেই সেরা অভিনেতার পুরস্কার- এটা সত্যিই অনেক বড় পাওয়া। ‘অমানুষ’ টিমের প্রতি আমি কৃতজ্ঞ।’

র‌্যাম্প মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করেছিলেন নিরব। এরপর ঢুকে পড়েন টিভি নাটকে। সেখান থেকে ডাক পান চলচ্চিত্রে। ২০০৯ সালে শাহীন-সুমনের পরিচালনায় ‘মন যেখানে হৃদয় সেখানে’ সিনেমার মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক। বর্তমানে তিনি ঢালিউডের অন্যতম ব্যস্ত একজন তারকা।

(ঢাকাটাইমস/০৬ জুলাই/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :