পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহতদের স্মরণে ভোলায় মসজিদে মসজিদে দোয়া

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২২, ১৯:৫৭

ভোলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে নিহত ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর ভোলার বিভিন্ন মসজিদে মসজিদে এ দোয়া অনুষ্ঠিত হয়।

জুমার নামাজের পর ভোলা শহরের খলিফা পট্টি জামে মসজিদ, নিজাম-হাসিনা জামে মসজিদ, হাটখোলা জামে মসজিদ, বড় মসজিদ, ভোলা আলিয়া জামে মসজিদসহ পৌর এলাকার প্রায় সকল মসজিদে এ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে সকালে ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের নেতৃত্বে স্থানীয় নেতৃবৃন্দ নিহত ছাত্রদল সভাপতি নুরে আলমের বাড়িতে গিয়ে পরিবারের প্রতি সমবেদনা জানান। এসময় তারা জেলা বিএনপির পক্ষ থেকে নুরে আলমের পরিবারের হাতে নগদ অর্থ সহায়তা তুলে দেন।

সকালে বিএনপির কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। জেলা বিএনপির দলীয় কার্যালয়ও ছিল তালাবদ্ধ। তবে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন ছিল। শহরের যান চলাচল স্বাভাবিক থাকলেও শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

নিহত নুরে আলমের বড় ভাই মো. আবুল কাশেম জানান, আমার ভাইকে যে নির্মমভাবে হত্যা করা হয়েছে- তা এখনও মেনে নিতে পারছি না। দুনিয়ার আদালতে বিচার পাব কিনা জানি না। তবে আল্লাহর আদালতে বিচার দিয়েছি।

এ ঘটনায় মামলা করবে কি না জানতে চাইলে তিনি জানান, মামলার বিষয়ে আমরা এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি। সেটি সময় বলে দেবে। পরিবারের মুরব্বিদের সাথে পরামর্শ করে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর জানান, নুরে আলম হত্যায় মামলার বিষয়ে তার পরিবারের সাথে রাতে কথা বলা হবে।

তিনি অভিযোগ করে বলেন, তাদের নেতাকর্মীদের গ্রেপ্তারে পুলিশ বাড়ি বড়ি গিয়ে অভিযান চালাচ্ছে। এমনকি যশোর থেকে পুলিশ আরিফ নামে তাদের এক কর্মীকে গ্রেপ্তার করেছে বলেও জানান।

তিনি আরো জানান, আপাতত স্থানীয় পর্যায়ে তাদের কোনো কর্মসূচি নেই। কেন্দ্র থেকে যে কর্মসূচির নির্দেশনা আসবে- সেটিই তারা পালন করবেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, নুরে আলমের মৃত্যুর ঘটনায় আলাদা কোনো মামলা হয়নি। তবে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় এটিকেও যুক্ত করা হবে।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :