‘পরাণ’ চালাতে চায় পাকিস্তান, নির্মাতাদের সিদ্ধান্ত কী?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৪:৪৩

রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এক মাস পার হয়ে গেছে। এখনো সিনেমাটি চলছে দেদারসে। ত্রিকোণ প্রেমের গল্পের ‘পরাণ’ সুপারহিটের তকমা পেয়েছে অনেক আগেই। দেশের পাশাপাশি অস্ট্রেলিয়াতেও বেশ সাড়া ফেলেছে এটি। নতুন খবর হলো, সিনেমাটি আমদানি করতে এবার আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন ‘পরাণ’-এর প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজির পরিচালক ইয়াসির আরাফাত। পাকিস্তানের প্রস্তাবের বিপরীতে তাদের সিদ্ধান্ত কী?

এ প্রসঙ্গে ইয়াসির আরফাত জানিয়েছেন, ‘পাকিস্তান থেকে আমাদের সাথে যোগাযোগ করেছে। তারা অনুরোধ করেছে সিনেমাটা সে দেশে পাঠানো যায় কিনা। পাকিস্তানে ‘পরাণ’ উর্দু এবং হিন্দিতে ডাবিং করে চালানো হবে। পাকিস্তানে ছবি পাঠাতে হলে সরকারি কী নিয়ম আছে সেগুলো আমরা জানার চেষ্টা করছি। নিয়মগুলো জানা হলে আমরা পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করব।’

ইয়াসির আরাফাত আরও জানিয়েছেন, ‘পাকিস্তানের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতও রিলিজ দিতে চায় ‘পরাণ’। ইউএ থেকে একজন এরইমধ্যে আমাদের সঙ্গে কথা বলেছেন। তাকে আমরা জানিয়েছি, আমরা আপনাকে এখনই কনফার্ম করতে পারব না। আগে আমরা সব প্রসিডিউরগুলো দেখি, তারপর কনফার্ম করব কীভাবে সিনেমাটা আপনাদের ওখানে পাঠাতে পারব।’

‘পরাণ’ বাংলাদেশে মুক্তি পায় গত ১০ জুলাই। রায়হান রাফির এ সিনেমায় প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন শরীফুল ইসলাম রাজ, বিদ্যা সিনহা মিম এবং ইয়াশ রোহান। ‘পরাণ’ দেখার পর দর্শকদের মন্তব্য, এটি বরগুণার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের ওপর বানানো।

এখানে রিফাতের ভূমিকায় ইয়াশ রোহান, তার স্ত্রী মিন্নির ভূমিকায় বিদ্যা সিনহা মিম এবং মিন্নির প্রেমিক নয়ন বন্ডের ভূমিকায় অভিনয় করেছেন শরীফুল রাজ। যদিও নির্মাতা রায়হান রাফি এটি এখনো স্বীকার করেননি যে, ‘পরাণ’ রিফাত শরীফ হত্যাকাণ্ডের ওপর নির্মিত। এখন সিনেমাটি কবে নাগাদ পাকিস্তানে মুক্তি পায় সেটাই দেখার।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :