পল্লবীতে সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি বিএনপির দুই শতাধিক নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২২, ২০:২৭

রাজধানীর মিরপুরের বিএনপির নির্ধারিত সমাবেশকে ঘিরে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। এতে আসামি করা হয়েছে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে। এই ঘটনায় এখন পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। পরে সন্ধ্যায় পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলায় বিএনপির স্থানীয় নেতাকর্মীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের ৭৫ জনের নাম আসামির তালিকায় উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত হিসেবে আরো ১০০-১৫০ জনকে আসামি করা হয়।

ওসি পারভেজ ইসলাম জানান, সংঘর্ষের পর ঘটনাস্থল থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আটজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মিরপুরের ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুল ফৌজ মাঠে সমাবেশে যোগ দিতে গিয়ে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাধার মুখে পড়েন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

বিএনপির নেতাকর্মীরা জানান, আওয়ামী লীগ নেতাকর্মীরা তাদের ওপর অস্ত্রসহ হামলা চালায় এবং লাঠিপেটা করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের ঘটনার বিবরণ জানতে চাইলে ওসি পারভেজ ইসলাম বলেন, ‘দু’ পক্ষের সংঘর্ষ থামাতে গেলে পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার ও অতিরিক্ত উপ-কমিশনারসহ অন্তত ছয়জন আহত হয়। এদের মধ্যে একজনকে রাজারবাগ পুলিশ কেন্দ্রীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ পরিস্থিতিতে পুলিশের পক্ষ থেকে লাঠিচার্জ, টিয়ারশেল ও শর্টগানের গুলি ব্যবহার করে।

আরেক প্রশ্নের জবাবে ওসি পারভেজ ইসলাম বলেন, ‘আওয়ামী লীগের লোকজন বলেছেন বিএনপির লোকজনই প্রথমে ইটপাটকেল নিক্ষেপ করেছে। তারপর সংঘর্ষ শুরু হয় দুপক্ষের মধ্যে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি সমাবেশের জন্য অস্থায়ী মঞ্চ তৈরিকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। পরে এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুপক্ষে পাল্টাপাল্টি ধাওয়া এবং ইট-পাটকেল ছোড়াছুড়ি শুরু হয়।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

এই বিভাগের সব খবর

শিরোনাম :