সাউথ আফ্রিকা সফরে বাংলাদেশ পুলিশের চার গোয়েন্দা কর্মকর্তা

আদনান আহমেদ, সাউথ আফ্রিকা থেকে
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৭ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৬

বাংলাদেশ পুলিশের চার গোয়েন্দা কর্মকর্তা দক্ষিণ আফ্রিকা সফরে এসেছেন। স্থানীয় সময় শুক্রবার প্রিটোরিয়ায় বাংলাদেশ হাইকমিশনে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করেছেন তারা। চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত অবস্থান করবেন এই চার গোয়েন্দা পুলিশ কর্মকর্তা।

জানা গেছে, চার গোয়েন্দা কর্মকর্তার সাউথ আফ্রিকা সফরের মূল উদ্দেশ্য সম্প্রতি দেশটিতে চাঞ্চল্যকর কয়েকটি অপহরণ মামলা সম্পর্কে তথ্য যাচাই করা। বিশেষ করে রেজাউল আমিন অপহরণ এবং সেই সঙ্গে আরো যেসব অপহরণের সঙ্গে বাংলাদেশিরা জড়িত বলে অভিযোগ উঠছে সে বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করা। এছাড়া কোন কোন বাংলাদেশি আদম পাচার এবং হুন্ডি ব্যবসার সঙ্গে জড়িত তাদের বিষয়েও তদন্ত করবে চার সদস্যের এই গোয়েন্দা টিম।

সাউথ আফ্রিকা প্রবাসীরা বলছেন, বাংলাদেশ পুলিশের চার গোয়েন্দা কর্মকর্তা প্রবাসীদের স্বার্থে কাজ করার জন্য সাউথ আফ্রিকা এসেছেন। এটা নিঃসন্দেহে প্রশংসনীয় কাজ। তবে গোয়েন্দা টিমকে কাজটি নীরবে এসে করা উচিত ছিল।

প্রবাসীরা আশা করছেন, হাইকমিশনারের সহযোগিতা নিয়ে সাউথ আফ্রিকা সরকারের পুলিশ কিংবা গোয়েন্দা সংস্থার সঙ্গে মিটিং করে অপহরণসহ অন্য বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করা এবং প্রবাসী বাংলাদেশিদের নিরাপত্তার জন্য সাউথ আফ্রিকা সরকারের সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের সঙ্গে কথা বললেই গোয়েন্দা কর্মকর্তাদের সফর ফলপ্রসূ হবে।

সফররত চার গোয়েন্দা কর্মকর্তা এই বিষয়গুলো গুরুত্বের সঙ্গে নিয়ে কাজ করলে প্রবাসীরা উপকৃত হবেন বলেই তাদের প্রত্যাশা। পাশাপাশি গোয়েন্দা কর্মকর্তারা প্রবাসীদের স্বার্থে সঠিক তথ্য উপাত্ত সংগ্রহ করে সুষ্ঠু তদন্ত করে সঠিক পদক্ষেপ গ্রহণ করবে বলেই তারা আশা করছেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :