ভুয়া জন্ম সনদে বাল্যবিয়ের আয়োজন, বরের দেড় মাসের কারাদণ্ড

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৬

ফরিদপুরের নগরকান্দায় সোমবার বিকালে ভুয়া জন্ম সনদ দিয়ে তৈরি এক মাদ্রাসা শিক্ষার্থীর বাল্যবিয়ের আয়োজন করে কনের পরিবার। খবর পেয়ে বিয়েবাড়িতে হাজির হন উপজেলা প্রশাসন। তাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান বর-কনের অভিভাবকরা। সবাই পালিয়ে গেলেও বিয়ের আসর থেকে পালাতে পারেননি বর। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে আটক করে নিয়ে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। সেখানে আদালত বসিয়ে বরকে দেয়া হয় দেড় মাসের বিনাশ্রম কারাদণ্ড।

আদালত পরিচালনা করেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম ইমাম রাজি টুলু। বিকালে নগরকান্দা উপজেলার চরয়শোরদী ইউনিয়নের পৈলানপট্টি গ্রামের ইউসুফ খানের বাড়িতে তার মেয়ে মাদ্রাসা শিক্ষার্থী ১৪ বছর বয়সী সাদিয়া আক্তারের সাথে পাশের ধর্মদী গ্রামের মৃত মোশাররফ হোসেনের ছেলে শামিম আহম্মেদের (২১) বিয়ের প্রস্তুতি চলছিল। এমন সময় সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন বিয়েবাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজি টুলু কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভুয়া জন্ম সনদ তৈরি ১৪ বছর বয়সী সাদিয়ার বিয়ের আয়োজন করে তার পরিবার। কনে সাদিয়া ঢাকার একটি মাদ্রাসার শিক্ষার্থী। খবর পেয়ে বিয়ে বাড়িতে গেলে বর-কনের অভিভাবকরা পালিয়ে যান। তবে বর শামিম আহম্মেদকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :