আগামী ১৫ বছর ক্ষমা চাইতে হবে আ.লীগকে: ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ২২:৫২

টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার জনগণের সঙ্গে ধারাবাহিকভাবে মিথ্যাচার এবং প্রতারণা করে আসছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

তিনি বলেছেন, বর্তমান মেয়াদই আওয়ামী লীগ সরকারের শেষ মেয়াদ। এই ১৫ বছরে রাষ্ট্র পরিচালনায় ধারাবাহিক ব্যর্থতা, উন্নয়নের নামে জনগণের সঙ্গে করা প্রতারণা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার নামে মিথ্যাচারের জন্য আগামী ১৫ বছর আওয়ামী লীগকে ক্ষমা চাইতে হবে।

শুক্রবার বিকালে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে রাষ্ট্র পরিচালনায় আওয়ামী লীগ সরকারের ধারাবাহিক ব্যর্থতার প্রতিবাদে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ববি হাজ্জাজ বলেন, নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের কৃত্রিম সন্তুষ্টিতে থাকা এই সরকার যখন আইএমএফ এর কাছে ঋণ চাইলো তখনই আমাদের রিজার্ভের প্রকৃত তথ্য জানতে পারলো জনগণ। করোনার পর বিপুল পরিমাণ আমদানি ব্যয় এবং বিদেশী ঋণ পরিশোধ এবং গত তিন মেয়াদে বিদেশে অর্থ পাচারের ফলে দেশ আজ ডলার সংকটে। মূল্যস্ফীতি নিয়েও সবসময় মিথ্যাচার করে আসছে এই সরকার। ফলে দেশের মানুষ আজ বহুমুখী সংকটে।

সরকার দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে একদলীয় শাসন কায়েম করেছে মন্তব্য করে ববি হাজ্জাজ বলেন, প্রশাসন এবং আমলা নির্ভর কোন সরকার গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে পারে না। এরা মিথ্যাবাদী। নির্বাচন নিয়ে, ভোটাধিকার নিয়ে, সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা নিয়ে তাঁরা বহিঃবিশ্ব এবং দেশের জনগণের সামনে মিথ্যা গল্প শোনাচ্ছে। বিচার বিভাগ থেকে শুরু করে সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে সারা দেশে একদলীয় শাসনের ভয়াল পরিবেশ সৃষ্টি করেছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গণতন্ত্রকামী সব শক্তিকে রাজপথে থাকতে হবে। জাতীয় পার্টির মত গণদুশমনকে সাথে নিয়ে আওয়ামী লীগকে আর কোন নীল নকশার নির্বাচন করতে দেয়া হবে না।

সমাবেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি সংকট এবং বিরোধী রাজনৈতিক সভা-সমাবেশে বাঁধা এবং পুলিশি নির্যাতনের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন এনডিএম এর যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন।

এনডিএম এর সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরার সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, এনডিএম এর বিভাগীয় সম্পাদক শাহাদাত হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এমরান চৌধুরী প্রমুখ।

ঢাকাটাইমস/২৫নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আমৃত্যু আ.লীগকে লালন করা মোসলেম উদ্দিন কর্মী থেকেই নেতা: ওবায়দুল কাদের

চট্টগ্রামের আ.লীগ নেতা মোসলেম উদ্দিনের মৃত্যুতে হানিফের শোক

বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনের প্রথম জানাজা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে

চট্টগ্রামের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন মারা গেছেন

জাতীয় পার্টির মাসব্যাপী সাংগঠনিক কর্মসূচি ঘোষণা

জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: হাইকোর্ট

গণতন্ত্র সূচকে এশিয়ার মধ্যে বাংলাদেশ তৃতীয়: তথ্যমন্ত্রী

সংঘাত এড়াতে সর্বস্তরের জনগণের ঐক্য চায় বাংলাদেশ ঐক্য পার্টি

বিএনপি দেশে তৃতীয় শক্তি আনতে চায়: ওবায়দুল কাদের

বিএনপির কোনো ভবিষ্যৎ নেই: স্বাস্থ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :