বিএনপির গণসমাবেশকে ঘিরে সরকার উত্তেজনা সৃষ্টি করছে: ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৮:০৫

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠেয় বিএনপির গণসমাবেশকে ঘিরে সরকার উত্তেজনা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। তিনি বলেছেন, এ সমাবেশ ঘিরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং শীর্ষ নেতাদের হুমকি-ধমকি জনমনে আতংক তৈরি করছে এবং রাজনৈতিক মহলে অহেতুক উত্তাপ ছড়াচ্ছে।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে সরকারের আচরণ অবৈধ এবং আইন পরিপন্থি। সরকারের নির্বাহী আদেশে তাঁর দণ্ড স্থগিত রয়েছে। সভা-সমাবেশে অংশ নিলে তাঁকে আবার কারাগারে পাঠানো হবে বলে সরকারের উচ্চ পর্যায় থেকে যেসব বক্তব্য আসছে তার আইনগত কোন ভিত্তি নেই। মন্ত্রীদের এসব মন্তব্য দেশের বিচারব্যবস্থাকেই প্রশ্নবিদ্ধ করছে।

এনডিএম চেয়ারম্যান বলেন, সমাবেশের আগে যুবদলের সভাপতিসহ বিএনপির নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার এবং গায়েবি মামলা দায়ের করে সরকার ইচ্ছাকৃতভাবে উত্তেজনা সৃষ্টি করছে। এনডিএম সবসময় অবাধ সভা-সমাবেশের নিশ্চয়তা চেয়ে আন্দোলন করে আসছে৷ আমরা মনে করি, আওয়ামী লীগ সরকার তাঁদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতেই ধারাবাহিকভাবে সব বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের উপর জুলুম-নির্যাতন করছে৷ সরকারকে সতর্ক করে আমরা বলতে চাই, প্রশাসন এবং দলীয় ক্যাডার বাহিনী ব্যবহার করে রাজনীতির পথকে অমসৃণ করে তুলবেন না৷ অন্যথায় আপনাদের থেকেও বড় কোনো শক্তির কাছে নিজেদের রাজনৈতিক অস্তিত্বকে অচিরেই বিসর্জন দিতে হবে৷ এনডিএম রাজনৈতিক সহাবস্থান, অবাধ সভা-সমাবেশের নিশ্চয়তা এবং মতপ্রকাশের স্বাধীনতা চায়।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :