শেষ রক্ষা হলো না ডাকাত শফিকের, ৩৩ বছর পর র‌্যাবের জালে ধরা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৩, ২১:৪৩

টাঙ্গাইলের বাসাইলে একটি ডাকাতি মামলায় সাজা এড়াতে নাম-ঠিকানা পরিবর্তন করেও রক্ষা পেলেন না শফিকুল ইসলাম। মামলার রায়ের ৩৩ বছর পর শুক্রবার তাকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ পুল এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

সন্ধ্যায় র‌্যাব-১৪ এর তিন নম্বর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এ তথ্য জানান।

গ্রেপ্তার শফিকুল ইসলাম জেলার বাসাইল উপজেলার গিলাবাড়ি গ্রামের মুকছেদ আলীর ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, টাঙ্গাইলের বাসাইল থানায় ১৯৮৪ সালের ২৯ সেপ্টেম্বর শফিকুল ইসলামের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা করা হয়। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। ১৯৮৯ সালে ওই মামলায় শফিকুলকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায়ের খবর পেয়ে শফিকুল নিজের নাম পরিবর্তন করে রাখেন মো. হেলাল উদ্দিন চিশতী এবং বাবার নাম মুকছেদ আলীর পরিবর্তে মোসলেম উদ্দিন চিশতী ব্যবহার করে একটি জাতীয় পরিচয়পত্র তৈরি করেন। আর সেখানে প্রকৃত ঠিকানাও পরিবর্তন করা হয়। এভাবেই নিজের আসল পরিচয় গোপন করে দেশের বিভিন্ন স্থানে বসবাস করে আসছিলেন তিনি।

তিনি আরও বলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শফিকুল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় তার মেয়ের বাড়িতে আত্মগোপনে রয়েছেন এমন খবরে অভিযান চালিয়ে ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল তার আসল পরিচয় গোপন করে ভুয়া নাম ও ঠিকানা ব্যবহার করে জাতীয় পরিচয়পত্র তৈরির কথা স্বীকার করেছেন।

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :