সংবাদ প্রকাশের জেরে ঢাকা টাইমসের চিরিরবন্দর প্রতিনিধির ওপর হামলা

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ১২:২৭

দৈনিক ঢাকা টাইমস পত্রিকায় একটি বেসরকারি ক্লিনিকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা প্রতিনিধি মো. মানিক হোসেনের ওপর অতর্কিত হামলা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকালে চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর বাজারে এই ঘটনা ঘটে। এই ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সাংবাদিকতার পাশাপাশি মো. মানিক হোসেন ইলেকট্রনিক ও ফার্নিচার ব্যবসার সঙ্গে সম্পৃক্ত। তার সঙ্গে পূর্ব শত্রুতার জেরে এবং দৈনিক ঢাকা টাইমস পত্রিকায় গত ৮ জানুয়ারী ‘প্রসূতির পেটে তোয়ালা রেখে সেলাই, ২৪ দিন পর অপসারণ’ এই শিরোনামে একটি সংবাদ প্রকাশের জেরে মঙ্গলবার বিকালে রানীরবন্দর আমেরিকান টাওয়ারে মদিনা মহল নামে তার দোকানে গিয়ে সাংবাদিক মানিকের ওপর সশস্ত্র হামলা চালায় এবং তার দোকান থেকে নগদ প্রায় এক লাখ টাকা ছিনতাই করে ওই এলাকার মুন্সিপাড়ার বাসিন্দা মোস্তাক হোসেন (৪২), মেহেদী হাসান (২৫), মিষ্টার হোসেন (৩৮) ও মেরিনা খাতুন (৩৪) সহ অজ্ঞাতনামা আরো ৫-৬ জন সন্ত্রাসী। পরে জরুরী সেবা ৯৯৯-এ সংবাদ প্রাপ্ত হয়ে চিরিরবন্দর থানা পুলিশ তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

সংবাদকর্মীর উপর অতর্কিত এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে দিনাজপুর জেলা এবং চিরিরবন্দর ও খানসামা উপজেলায় কর্মরত সংবাদকর্মীরা।

আহত সাংবাদিক মো. মানিক হোসেন বলেন, তারা হত্যার উদ্দেশ্যেই দেশীয় অস্ত্র দিয়ে আমার ওপর আঘাত করে। এই সন্ত্রাসী ও মাদকসেবীদের আতংকে আমি ও আমার পরিবার জীবন ঝুঁকিতে রয়েছি। তাই দ্রুত দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রশিদ বলেন, এ ঘটনায় ৫ জনকে আসামি করে ও ৬ জনকে অজ্ঞাত নামা আসামি করে হত্যার উদ্দেশ্যে হামলার বিষয়ে মামলা দায়ের করা হয়েছে। অভিযান চলছে আসমিদের শিগগিরই গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :