আমের শহর রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৩:০৪

দেশের অত্যাধুনিক প্রযুক্তির এবং নানা সুবিধার বিলাসবহুল সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। বর্তমানে ঢাকায় পাঁচটি এবং চট্টগ্রামে একটিসহ এর ছয়টি শাখা রয়েছে। সেই সংখ্যা হতে চলেছে সাত। অর্থাৎ, আমের শহর রাজশাহীর বুলনপাড়া আই বাঁধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে চালু হতে চলেছে স্টার সিনেপ্লেক্সের একটি নতুন শাখা।

শুক্রবার (১৩ জানুয়ারি) জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে নতুন এ শাখার আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে। গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ। তিনি জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীর বিশিষ্ট ব্যক্তিরা এবং বিনোদন জগতের তারকারা উপস্থিত থাকবেন।

জানা গেছে, শনিবার (১৪ জানুয়ারি) থেকে রাজশাহীর দর্শকরা স্টার সিনেপ্লেক্সের নতুন শাখায় সিনেমা দেখতে পারবেন। রাজশাহীর একটি হল নিয়ে নির্মিত হয়েছে এই সিনেপ্লেক্স। এখানে আসন সংখ্যা ১৭২টি। বরাবরের মতো নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ডসিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা এখানেও থাকছে।

রাজশাহীতে সিনেপ্লেক্স চালু সম্পর্কে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘রাজশাহী দেশের ঐতিহ্যবাহী একটি শহর। এখানে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন, যারা স্টার সিনেপ্লেক্সের মতো একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন। অনেকেই বিভিন্ন মাধ্যমে আমাদের কাছে দাবি জানিয়েছেন। সেই দাবি পূরণের কাজটি করতে পেরে আমি আনন্দিত।’

রাজশাহী শহরে নব্বইয়ের দশক পর্যন্ত সাতটি সিনেমা হল ব্যাপক জনপ্রিয় ছিল। সে সময় ভালো কিছু ছবি নির্মাণ হওয়ায় হলগুলোতে ভিড় লেগেই থাকত সিনেমাপ্রেমীদের।

কিন্তু ২০১০ সালের পর চলচ্চিত্রের দুরবস্থা শুরু হলে বন্ধ হতে থাকে হলগুলো। সবশেষ ২০১৮ সালে বন্ধ হয় ‘উপহার’ সিনেমা হলটি। একের পর এক সিনেমা হল বন্ধ হওয়ায় একেবারেই হলশূন্য হয়ে পড়ে শহরটি। সেই শূন্যতা কাটিয়ে আবারও হলমুখী হবেন রাজশাহী জেলার সিনেমাপ্রেমী মানুষেরা- এমনটাই আশা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :