ফরিদপুরে নকল আইসক্রিম তৈরির কারখানায় জরিমানা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২৪, ২০:৪৯

ফরিদপুরের ভাঙ্গায় 'পদ্মা আইসক্রিম' নামে একটি নকল আইসক্রিম তৈরির কারখানায় যৌথ অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় কারখানার মালিক সালাউদ্দিন তুহিনকে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে আইসক্রিমের গোডাউন ও কারখানা সিলগালা করা হয়।

বুধবার দুপুর ১২টার দিকে ফরিদপুরের ভাঙ্গার বামনকান্দা এলাকায় এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন- ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেশকাতুল জান্নাত রাবেয়া।

এসময় আদালতকে সহযোগিতা করেন জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ, জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. বজলুর রশিদ খাঁন ও ভাঙ্গা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর গোলাম মওলাসহ পুলিশের একটি টিম।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেশকাতুল জান্নাত রাবেয়া বলেন, ওই কারখানায় যে আইসক্রিম তৈরি করা হতো- তার লেবেল, মোড়ক কিংবা বিএসটিআইয়ের কোনো অনুমোদন ছিল না। পরে কারখানা মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে কারখানাটি ও আইসক্রিমের গোডাউন সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে।

জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, সরেজমিন অভিযানে গিয়ে নকল আইসক্রিম তৈরির প্রমাণ পাওয়া গেছে। এছাড়া ওই আইসক্রিমের কারখানার ভিতর থেকে অননুমোদিত কেমিক্যাল জব্দ করে তা ধ্বংস করা হয়।

(ঢাকাটাইমস/১৫মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :