ডেমরায় সিএনজি চালক হত্যা, তিন আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২৩, ১৫:৩৪

রাজধানীর ডেমরা এলাকায় সিএনজি চালক আলী হোসেন হত্যার অন্যতম আসামি নূর হোসেন বাঘাসহ তিনজন আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শনিবার দুপুরে র‍্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অন্য গ্রেপ্তারকৃতরা হলেন- লিংচাঁন ওরফে নীলচাঁন মিয়া ও মো. আব্দুল মান্নান ওরফে মন্নান। এ সময় তাদেও কাছ থেকে দুটি সুইজ গিয়ার চাকু জব্দ করা হয়।

র‍্যাব জানায়, চলতি বছরের ১৯ জানুয়ারি রাত একটার দিকে সিএনজি চালক আলী হোসেন যাত্রী পরিবহনের জন্য মুন্সীগঞ্জ জেলার মোক্তারপুর ব্রিজ এলাকায় অবস্থান করছিলেন। ওই সময় অজ্ঞাতনামা চারজন ছিনতাইকারী তাদের পূর্বপরিকল্পনা অনুযায়ী যাত্রীবেশে কদমতলী থানার মাতুয়াইল সাদ্দাম মার্কেটের সামনে যাওয়ার জন্য কৌশলে ৩৫০ টাকায় সিএনজিটি ভাড়া করে।

সিএনজি চালক আলী হোসেন তাদেরে কথামত সিএনজি চালিয়ে মাতুয়াইল যাওয়ার পথে রাত দুইটার দিকে ডেমরা থানার সাইনবোর্ড মদিনা চত্ত্বর এলাকায় পৌছালে ছিনতাইকারীরা সিএনজি চালক আলী হোসেনকে এলোপাথারি মারধর শুরু করে।

পরে সিএনজি চালকের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা সিএনজি চালক আলী হোসেনকে হত্যা করে পালিয়ে যায়। ছিনতাইকারীরা পালিয়ে ওয়ার সময় আল আমিন নামে একজন ছিনতাইকারী স্থানীয়দের হাতে আটক হয়। আর ছিনতাইকারীরা সিএনজি নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনার পরে ডেমরা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃত ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। আর মৃত আলী হোসেনের লাশ সুরতহাল করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ ঘটনায় মৃত আলী হোসেনের ছেলে আবু ইউসুফ বাদী হয়ে ডেমরা থানায় একটি মামলা করেন।

র‍্যাব জানায়, গ্রেপ্তার হওয়া আল আমিনের তথ্যমতে র‍্যাব-১০ এর একটি দল শুক্রবার দিবাগত রাতে যাত্রাবাড়ী থানার শনির আখড়া এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে সিএনজি ছিনতাই ও সিএনজি চালককে হত্যা মামলার অন্যতম আসামি নুর হোসেন ওরফে বাঘাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত বাঘার দেওয়া তথ্য মতে ওই দল নারায়ণগঞ্জের রুপগঞ্জ থানার তারাবো এলাকায় অপর একটি অভিযান চালায়। অভিযানে মামলার অপর আসামি লিংচাঁন ওরফে নীলচাঁন মিয়া ও মো. আব্দুল মান্নান ওরফে মন্নানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে ডাকাতির ও হত্যার কাজে ব্যবহৃত দুটি সুইজ গিয়ার চাকু ও ১২টি টাই ক্যাবল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা সিএনজি ও অটোরিকশা ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে ঢাকা ও নারায়ণগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় অটোরিকশা ও সিএনজি ছিনতাই করে আসছিল।

এই চক্রটি রাতের বেলায় বয়স্ক ও দুর্বল সিএনজি চালক অথবা অটো রিকশা চালকদের টার্গেট করে। এরপর তাদের নির্ধারিত জায়গায় নিয়ে যেত। সেখানে নিয়ে সিএনজি বা অটো রিকশা চালককে মারধর প্রয়োজনে হত্যা করে সিএনজি ব্যাটারী চালিত অটোরিকশা ছিনতাই করে নিয়ে যেত। এছাড়া তারা এই মাসে ঢাকা জেলার কেরানীগঞ্জ এলাকা থেকে একাধিক সিএনজি ছিনতাই করেছিল বলে জানা যায়।

গ্রেপ্তারকৃত অন্যতম আসামি নুর হোসেন ওরফে বাঘা মুন্সীগঞ্জ জেলার বাসিন্দা। তিনি অন্য পেশার আড়ালে বেশ কিছুদিন ধরে সিএনজি ছিনতাইসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কাজ করে আসাছিল। তিনি গত ১৯ জানুয়ারি রাতে সিএনজি ছিনতাই ও চালককে হত্যার মূল পরিকল্পনাকারী। তিনি টাই ক্যাবল দিয়ে সিএনজি চালক আলী হোসেনের হাত বেঁধে রাখেন।

এছাড়া গ্রেপ্তারকৃত লিংচাঁন ওরফে নীলচাঁন মিয়া রাজধানীর কদমতলী এলাকার ভাড়াটিয়া। তিনি অন্য পেশার আড়ালে দীর্ঘদিন ধরে ছিনতাই করে আসছিলেন। তিনি নিহত আলী হোসেনের পা বেঁধে রেখেছিলেন।

গ্রেপ্তারকৃত মো. আব্দুল মান্নান ওরফে মন্নান নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা। তিনি ওই সিএনজি চালকে মারধর করে তার হাত থেকে চাবি ছিনিয়ে নেন। জনগণের ধাওয়া খেয়ে বাঘা ও মান্নানকে নিয়ে ওই সিএনজি চালিয়ে পালিয়ে গিয়েছিলেন। (ঢাকাটাইমস/২১জানুয়ারি/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

মুগদায় আইডিয়াল শিক্ষার্থীকে পিষে মারল ময়লার গাড়ি, চালক আটক

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

এই বিভাগের সব খবর

শিরোনাম :