দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত দুপুরে, মুসল্লিদের ঢল

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ১২:৩৪ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২৩, ০৮:৩৮
ফাইল ফটো

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ। মোনাজাত পরিচালনা করবেন দিল্লীর মাওলানা মোহাম্মদ সা’দ এর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ কান্ধলভী । এর মধ্য দিয়ে শেষ হবে মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহহত্তম ধর্মীয় সম্মীলন বিশ্ব ইজতেমা।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী সায়েম জানান, হেদায়েতি বয়ান শেষে হলে বেলা সাড়ে সাড়ে ১২টার দিকে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আখেরি মোনাজাতে যোগ দিতে রবিবার সকাল থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা দলে দলে ছুটছেন টঙ্গীর তুরাগপাড়ের ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতের আগে গোটা টঙ্গী মুখরিত দেশ-বিদেশের মুসল্লিদের পদচারণায়।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেয়া লাখো মুসল্লির জিকির-আসকার ও তাবলীগের দেশি-বিদেশি মুরুব্বিদের বয়ানের মধ্যদিয়ে শনিবার অতিবাহিত হয়। কালেমা, নামাজ, মুসলিমীন ও তাসহীহে নিয়ত নিয়ে বিস্তারিত বয়ান করা হয়।

যান চলাচল বন্ধ থাকবে যেসব সড়কে

রবিবার সকাল ১০টা থেকে ১২টার মধ্যে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত হওয়ার কথা রয়েছে। এ মোনাজাত উপলক্ষে গাজীপুর ট্রাফিক ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে।

মুসল্লিদের যাতায়াত সুগম করার জন্য শনিবার রাত ১২টার পর থেকে টঙ্গী-কামারপাড়া রোড, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুরের ভোগরা বাইপাস পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া ময়মনসিংহ ও গাজীপুরগামী যানবাহন গাবতলী দিয়ে কোনাবাড়ি হয়ে এবং ময়মনসিংহ থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগরা বাইপাস দিয়ে ৩০০ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :