লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধা হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবি

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ২০:১১

লালমনিরহাটের পাটগ্রামের সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও তাদের সন্তানরা, প্রাথমিক শিক্ষক সমিতিসহ উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দিনব্যাপী বিভিন্ন সংগঠনের ব্যানারে পাটগ্রাম পৌরসভার বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালিত হয়।

দুপুরে পৌরসভার টিএন স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে প্রতিবাদ সমাবেশে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ, সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবন্দ, স্থানীয় শিক্ষাবিদ বক্তব্য দেন।

এ সভায় বক্তারা বলেন, শুধু পাটগ্রাম নয় জেলার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন তিনি। এই হত্যার মূল আসামি ঘটনার ৬ দিনেও গ্রেপ্তার হয়নি। বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে হত্যা একটি পরিকল্পিত ঘটনা বলে দাবি করে ঘটনায় জড়িত আসামিদের দ্রুত গ্রেপ্তার এবং ঘটনার পিছনের ঘটনা খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়।

সভায় নিহত বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীর ছোট ছেলে রিফাত হাসান তার বাবার স্মৃতিচারণ করে বলেন, বাবা খুন হওয়ার ৬ দিন পার হলো। এখনো রহস্য উন্মোচন হয়নি। পুলিশের এ পর্যন্ত তদন্ত নিয়ে আমি এবং আমার পরিবার সন্তুষ্ট নই। এসময় সুষ্ঠু তদন্ত করে মূল হত্যাকারীকে গ্রেপ্তার ও ঘটনার রহস্য উন্মোচন করার দাবি জানান তিনি।

আলোচনা সভা, মানববন্ধন ও শোক র‌্যালি আয়োজনকারীরা অনুষ্ঠান শেষে পাটগ্রাম থানার ওসির মাধ্যমে পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর হত্যাকারীদের বিচারের দাবি জানিয়ে স্মারকলিপি দেন।

২০ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার নিউ পূর্ব পারার নিজস্ব বাড়ির সামনে সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী (৬৯) দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে মারা যান।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছি। তদন্ত চলছে। এ পর্যন্ত ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং গ্রেপ্তারকৃতের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। দ্রুত মূল আসামিকে গ্রেপ্তার করা হবে।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :