দিনাজপুরে দুজনকে হত্যার জেরে অন্তত ৩০ বাড়িতে আগুন

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ২২:০০

দুজনকে হত্যার জের ধরে অভিযুক্তের বাড়িসহ আশপাশের অন্তত ৩০টি বাড়িতে আগুন দেওয়া হয়েছে। দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার খোদাদাদপুর গ্রামে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকালে এ ঘটনা ঘটে। ঘোড়াঘাট ও পলাশবাড়ী ফায়ার সার্ভিস সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, একই এলাকার ওমর আলীর সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে বুধবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার চুনিয়াপাড়া চারমাথা মোড়ে দুপক্ষের সংঘর্ষে ওই এলাকার মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেন (২৫) নিহত হন। এ ঘটনায় মামলা হলে পুলিশ ওমর আলী, তার স্ত্রী মোমেতা বেগম ও পুত্র সামিরুলকে গ্রেপ্তার করে।

ময়নাতদন্তের পর বৃহস্পতিবার দুপুরে নিহতদের জানাজা হয়। জানাজা শেষে দাফনের পর উত্তেজিত জনতা খোদাদাদপুরে ওমর আলীর বাড়িসহ আশপাশের অন্তত ৩০টি বাড়িতে আগুন দেয় বলে জানায় পুলিশ। এতে এসব বাড়ির আসবাবপত্র, মোটরসাইকেল ও কয়েকটি বাড়ির ধানের গোলা পুড়ে গেছে।

ওসি আবু হাসান কবির বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, পাশাপাশি র‌্যাব টহল দিচ্ছে।’

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হকও ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি।

মনোয়ার ও রাকিবের পরিবারের সঙ্গে ওমর আলীর পরিবারের ২৮ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বুধবার সকালে ওই জমিতে দুই পক্ষ ধারালো অস্ত্রসহ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই মনোয়ার নিহত হন এবং আহত অবস্থায় রাকিবকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :