রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে ৪৭ লাখ টাকার মেশিন গায়েব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ১৬:৩২ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১৬:০৪

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে কয়লা পরীক্ষার মূল্যবান একটি মেশিন চুরির ঘটনা ঘটেছে। বিদ্যুৎ কেন্দ্রের ল্যাব থেকে চুরি হওয়া এ মেশিনটির দাম ৪৭ লাখ টাকা বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি মাসের ১৫ তারিখ কেন্দ্রের ভেতর থেকে মেশিনটি চুরি হয়। এরপরদিন (১৬ জানুয়ারি) রামপাল থানায় মামলা দায়ের করেন তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ।

এ ঘটনার ১১ দিন পরও এখন পর্যন্ত মেশিন উদ্ধার কিংবা বা চুরির ঘটনায় কোনো কূলকিনারা করতে পারেনি পুলিশ।

বিষয়টি নিয়ে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুদ্দিন ঢাকা টাইমসকে বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরীক্ষার মেশিন চুরির ঘটনায় একটি মামলা হয়েছে। এ নিয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৫ জানুয়ারি সকাল ৯টার দিকে রুম ক্লিনার আব্দুল নোমান সেই ল্যাব (ল্যাব-২) পরিস্কার করতে গিয়ে মেশিনটি দেখতে না পেয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। এর আগে ১৪ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত কেন্দ্রের জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, কেমিস্ট আব্দুল মালেক এ ল্যাবে দায়িত্ব পালন করেন।

সূত্রে জানা গেছে, এর আগে তাপবিদ্যুৎ কেন্দ্রের বাইরে তামার তার ও মূল্যবান ধাতববস্তু চুরির ঘটনা ঘটে। গত ১৫ মাসে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬) এর সদস্যরা বিভিন্ন অভিযানে চোর চক্রের ২০ জনকে আটক করে। এছাড়া অভিযানে অর্ধকোটি টাকার মালামালও উদ্ধার করে র‍্যাব। এছাড়াও গত ৯ মাসে কেন্দ্রে দায়িত্বরত আনসার সদস্যরা ৩৩ চোরকে আটক করেছে। তখন অন্তত ৫৩ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়। এবার কেন্দ্রের ভেতর বড় চুরির ঘটনা ঘটল।

এদিকে এ বিষয়ে করা মামলার বাদী ও রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) অলিউল্লাহ জানান, চুরির ঘটনায় কয়লা পরীক্ষার মেশিন চুরির ঘটনায় মামলা করা হয়েছে। এ নিয়ে কাজ চলছে। তদন্তের কারণে এর বেশি কিছু জানাতে চাননি তিনি

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :