ইসলামে শেখ হাসিনার অবদান নিয়ে এরতেজা হাসানের বইয়ের দ্বিতীয় সংস্করণ মেলায়

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৬ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৯

‘জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা’ বইটির দ্বিতীয় সংস্করণ অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে। বাংলা একাডেমি প্রাঙ্গণে অবিস্থত বাংলাদেশ ছাত্রলীগের মাতৃভূমি প্যাভিলিয়ানে (স্টল নাম্বার-৮৬৩-৮৬৪) বইটি বিক্রি হচ্ছে। বইটির লেখক দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইসলামের প্রতি অবদান, বিশেষ করে মডেল মসজিদসহ ইসলামী চেতনাকে সমুন্নত রাখাতে এবং ধর্মান্ধ গোষ্ঠীকে প্রতিহত করতে জনগণের জন্য নির্দেশনাগুলো নিয়ে প্রবন্ধ রয়েছে বইটিতে।

এ প্রসঙ্গে বইয়ের লেখক ড. কাজী এরতেজা হাসান বলেন, একজন দেশপ্রেমিক মুসলমান হিসাবে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে ইসলামের প্রতি যে অনুরাগ, ভালোবাসা ও শ্রদ্ধা দেখেছি, সেটাই তুলে ধরার চেষ্টা করেছি। আমি যখন নেত্রীর সাথে সরকারি সফরে বিমানে ছিলাম; তখনও দেখেছি তিনি কম্পাস দিয়ে দিক নির্ধারণ করে সময় মতো নামাজ আদায় করেছেন এবং অন্যদেরও নামাজ আদায় করার কথা বলতেন। ইসলামের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠার পাশাপাশি বিশ্ব ইজতেমার ময়দান বরাদ্দ দিয়েছিলেন। এ কারণেই তার কন্যা বংশীয় ধারায় ইসলামের প্রতি অনুরাগ ও ভালোবাসা দেখাচ্ছেন।

বৃহস্পতিবার সুমাইয়া রহমান তার ৭ বছরের মিষ্টিকন্যা আবু হেরা মুনতাকিমকে নিয়ে বইমেলায় এসেছিলেন। তিনি ড. এরতেজা হাসানের লেখা ‘জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা’ বইটি কিনে চমৎকার অনুভূতির কথা বলেছেন। তিনি বলেন, ছোটবেলা থেকেই যদি আমি আমার সন্তানকে ইসলামের প্রতি অনুরক্ত করতে না পারি, তাহলে অভিভাবক হিসাবে ব্যর্থ। এই বইটির মাধ্যমে আমার সন্তান এবং পরিবার উপকৃত হবে বলেও জানান সুমাইয়া।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :