গাজীপুরে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা

গাজীপুর প্রতিবেদন, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪০ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৩

কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে গাজীপুরেও পদযাত্রা করেছে গাজীপুর জেলা বিএনপি। শনিবার বেলা সাড়ে ১২টায় জয়দেবপুর বিএনপির দলীয় কার্যালয় থেকে পদযাত্রা বের করে। বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশ বেরিকেড দিয়ে আটকে দেয়া হয়।

বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দমন-পীড়নের প্রতিবাদ এবং বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধাক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে কর্মসূচি পালিত হয়।

সকাল থেকে গাজীপুরের বিভিন্ন উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জেলা বিএনপির কার্যালয়ে উপস্থিত হন নেতাকর্মীরা। বেলা ১২টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলীয় কার্যালয় উপস্থিত হয়ে বক্তব্য দেন।

বক্তব্য শেষে গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মী সঙ্গে নিয়ে দলীয় কার্যালয়ের সামনে থেকে শিববাড়ি-রাজবাড়ি সড়কে পদযাত্রা বের করেন। তবে পদযাত্রাটি দলীয় কার্যালয় থেকে জোড়পুকুর পর্যন্ত যাওয়ার কথা থাকলেও পুলিশি বেরিকেডের কারণে প্রকৌশলী ভবনের সামনে থেকে ঘুরে মুক্তিযোদ্ধা কমান্ড অফিসের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ৯৫ সালে তত্ত্বাবধায়ক সরকার ছিল না। তখন আওয়ামী লীগ, জামায়াত, জাতীয় পার্টি মিলে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছে। সেসময় সংবিধানের ধারাবাহিকতা রক্ষা করার জন্য নির্বাচন হয়। আর সেই নির্বাচনে জয়লাভ করে বেগম খালেদা জিয়া আড়াই মাস সরকারে ছিলেন। বর্তমান সরকার সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে। পুনরায় সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা করার দাবি জানান তিনি।

পুলিশের উদ্দেশ্যে গয়েশ্বর রায় বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, নির্দিষ্ট কোন দলের নয়। কথায় কথায় বিএনপি নেতাকর্মীদের গায়েবি মামলা দেওয়া হচ্ছে। আশা করি, পুলিশ আমাদের সাথে ভালো আচরণ করবে। দিনের ভোট রাতে হয়েছে, মরা মানুষের ভোটেও সিল মারা হয়েছে। তাই আমরা শুধু একটি সুষ্ঠু নির্বাচন চেয়েছি।

সমাবেশে আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সহসম্পাদক হুমায়ুন কবির খান, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান, কাজী সাইয়েদুল আলম বাবুল, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রিয়াজুল হান্নান।

এসময় জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম পদযাত্রায় বাধা দেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে পদযাত্রা। আমাদের পক্ষ থেকে কোন বাধা দেওয়া হয়নি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :