ইতালির মনফালকনে ব্রাহ্মণবাড়িয়া সমিতির পিঠা মেলা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৩, ২২:৫৭

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি মনফালকনে, ইতালির উদ্যোগে পিঠা মেলা অনুষ্ঠিত হয়েছে । শনিবার মনফালকনের স্থানীয় একটি হল রুমে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক-এর সভাপতিত্বে সমিতির সাধারণ সম্পাদক বশির উদ্দিন-এর পরিচালনায় ধর্ম সম্পাদক হাফেজ আনোয়ার হোসেন কোরআন তেলাওয়াত-এর মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

বাঙালির ঋতুরাজ বসন্তের আগমন আর ইউরোপের শীতকালীন উষ্ণতায় দুই শতাধিক নানান রকমের ১৬ আনা বাঙালিয়ানা গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠার সমারোহ নিয়ে ব্রাহ্মণবাড়িয়াবাসীর শতাধিক অতিথিপরায়ন পরিবার উপস্থিত হয়েছিলেন পুরো মনফালকনের বাংলা কমিউনিটিকে সেবা ও আপ্যায়ন করতে।

সম্পূর্ণ বাঙালি পরিবেশে বাসন্তী কালার শাড়ি পরিধান করে অসংখ্য মহিলাদের উপস্থিতিতে বসন্ত উৎসবের আমেজে হল রুম ছিল মুখরিত। মনফালকনে বাংলা কমিউনিটির শিশু কিশোর, যুবক, মাঝ বয়সী থেকে বৃদ্ধ সকলের সরব উপস্থিতি বসন্তের পিঠা উৎসবকে আরও প্রাণবন্ত করে তোলে।

উল্লেখ্য ইতালিয়ান ও বিদেশিদের আগমনও ছিল লক্ষণীয়। দুইটি হল রুম আর বড় মাঠ মানুষের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে উঠে। প্রায় ৮ শতাধিক লোকের আপ্যায়নের ব্যবস্থা করায় ব্রাহ্মণবাড়িয়াবাসীদের প্রশংসা করেন বাংলা কমিউনিটির ব্যক্তিবর্গ।

আনন্দঘন পরিবেশে প্রায় শত শত প্রবাসীদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়।

পিঠা উৎসবের শেষ চমক নিয়ে উপস্থিত হয়েছেন ব্রাহ্মণবাড়ীয়ার কৃতি সন্তান বিখ্যাত ম্যাজেশিয়ান মোহাম্মদ আব্দুর নূর খান।

অনুষ্ঠান শেষে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক সকলের উপস্থিতি এবং অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠান পর্ব সমাপ্তি হওয়ায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

(ঢাকাটাইমস/০৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :