সামাজিক যোগাযোগমাধ্যম ভিত্তিক উদ্যোক্তাদের নিয়ে এফ-কমার্স সামিট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২৩, ১৫:৫১ | প্রকাশিত : ১০ মার্চ ২০২৩, ১৯:১৭

সামাজিক যোগাযোগমাধ্যম ও ফেসবুকভিত্তিক অনলাইন উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হল এফ-কমার্স সামিট ২০২৩। শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটে অনুষ্ঠিত দিনব্যাপী এ আয়োজনে অংশ নেন নির্বাচিত ৩০০ জন উদ্যোক্তা। আইসিটি ডিভিশনের এটুআই প্রকল্প ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় সম্মেলনের আয়োজন করে মেলোনেডস ডিজিটাল। সম্মেলনে টাইটেল স্পন্সর 'এইচটিটিপুল' এবং সহযোগী ছিলো বিকাশ। আর স্ট্রাটেজিক ও ব্রডকাস্ট পার্টনার ছিল নেক্সাস টিভি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ মফিজুর রহমান। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির।

সম্মেলন প্রসঙ্গে, মেলোনেডস ডিজিটালের সি এফ ও এবং ম্যানেজিং ডিরেক্টর লায়ন সালমা আদিল এম যে এফ বলেন, ‘আমি বিস্বাস করি উদ্যোক্তারা আজকে আলোচিত সকল দিকনির্দেশনা সঠিকভাবে প্রয়োগ করতে পারলে ফেসবুক কেন্দ্রিক বিজনেসগুলো অবশ্যই দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।’

সকল উদ্যোক্তাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে তিনি আরও বলেন, ‘আজকের এই কার্যকম এই সামিটের মধ্যে সীমাবদ্ধ থাকবে না, ভবিষ্যতে এই কার্যকম অব্যাহত থাকবে।’

সম্মেলনে তিনটি অধিবেশন, তিনটি কর্মশালা, প্যানেল আলোচনায় অনলাইন ব্যবসায়ের উপর ধারনা দেয়া হয়। পাশাপাশি, ডিজিটাল মার্কেটিং ও মিডিয়া বাইয়িংয়ের গুরুত্ব তুলে ধরা হয় বলে জানান মেলোনেডস ডিজিটালের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দা উম্মে সালমা ঝুমুর। আলোচনাপর্ব সঞ্চালনা করেন এইচটিটিপুল বাংলাদেশের পার্টনার ডিরেক্টর মুনাফ মজিব চৌধুরী। এছাড়াও প্যানেল ডিসকাশনে অংশগ্রহন করেন বিকাশের ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ ডিজিটাল অ্যাসেটস এন্ড কমিউনিকেশনের ইশতিয়াক শাহরিয়ার।

এফ-কমার্সের মাধ্যমে ব্যবসা সম্প্রসারণে আগ্রহী নবীন উদ্যোক্তাদের প্রতি জোর দেয়া হয় সম্মেলনে। আয়োজকরা জানান, অনলাইন ব্যবসায়ের মাধ্যমে তরুণদের অনেক বেশি ক্ষমতায়ন করা সম্ভব। সম্মেলনে পরিচালিত বিভিন্ন কর্মশালায় অংশগ্রহণের জন্য প্রতিটি অংশগ্রহণকারীকে প্রশংসাপত্র দেওয়া হয়েছে।

সম্মেলনে আরও সহযোগী হিসেবে ছিলো নেক্সাস টিভি, পি আর পার্টনার – ব্যাকপেইজ পিআর, উইক্যান ফাউন্ডেশন, আলোকিত নারী ফাউন্ডেশন ও উদ্যোক্তার খোজে। অনুষ্ঠানিটির সার্বিক পরিচালনা ও সঞ্চালনার দায়িত্বে ছিলেন নেক্সাস টেলিভিশনের রাণা ইসলাম।

(ঢাকাটাইমস/১০মার্চ/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এনসিসি ব্যাংকের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাতির জনকের সমাধিসৌধে কেবি কর্মচারী ইউনিয়ন নেতাদের শ্রদ্ধা নিবেদন 

নারী প্রশিক্ষণার্থীদের মোটর ড্রাইভিং প্রশিক্ষণ সম্পন্ন 

ঋণের সুদহার ১৪ শতাংশের বেশি হবে না, বাংলাদেশ ব্যাংকের আশ্বাস

ভারতীয় পেঁয়াজ আমদানির পর দেশি পেঁয়াজের দাম বাড়ালেন পাইকাররা

ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর

কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক

ঈদ উপলক্ষ্যে দেশব্যাপী বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ‘ট্রাক সেল’ কার্যক্রম উদ্বোধন

বিসিএসআইআর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষর

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :