ম্যাচসেরা লিটন, সিরিজসেরা শান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৩, ১৯:২৩

মিরপুরে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ম্যাচসেরার পুরস্কার জিতলেন টাইগার ওপেনার লিটন কুমার দাস। আর পুরো সিরিজের দারুণ ব্যাটিং করে সিরিজসেরার পুরস্কার নিজের করে নিয়েছেন দলের টপঅর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

টানা দুই ম্যাচ জিতে আগে-ভাগেই সিরিজ নিশ্চিত হয় বাংলাদেশের। তৃতীয় ম্যাচ জিতে ইংলিশদের হোয়াইটওয়াশ করে টাইগাররা। আর এই ম্যাচ জেতার ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান রেখেছেন ওপেনার লিটন দাস। ইনিংসের শুরু থেকেই ব্যাট হাতে ইংলিশ বোলারদের শাসন করে যান তিনি।

রনি তালুকদারের সঙ্গে ওপেনিং জুটি ৫৫ রান তোলার পর দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে গড়েন ৮৪ রানের জুটি। তাতেই লড়াকু সংগ্রহের ভিত পেয়ে যায় বাংলাদেশ। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৩ রানে থামেন লিটন। মাত্র ৫৭ বলে খেলা তার এই অনবদ্য ইনিংসটি ১০টি চার ও একটি ছয়ে সাজানো।

এদিকে তিন ম্যাচে সর্বোচ্চ ১৪৪ রান করেছেন সিরিজসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শান্ত। তিন ম্যাচে অর্ধশতকের দেখা পেয়েছেন একটি। প্রতি ম্যাচে তার গড় রানও ১৪৪ প্রায়। আর স্ট্রাইক রেট ছিল ১২৩ প্রায়। প্রথম ম্যাচে ব্যাট হাতে করেছিলেন ৫১ রান। এরপর দ্বিতীয় ম্যাচে ৪৬ ও তৃতীয় ম্যাচে করেন ৪৭ রান।

উল্লেখ্য, সিরিজের তৃতীয় ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৫৮ রান তুলে স্বাগতিক বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪২ রানেই থামে ইংল্যান্ডের ইনিংস। ফলে ১৬ রানের জয় পায় টাইগাররা।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :