১৭ বছর পর ফ্লোরিডা বিএনপির সম্মেলন: ইমরানুল হক চাকলাদার সভাপতি ইলিয়াস সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৩, ০৯:১০

১৭ বছর পর যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শেলটার্স আটালার ট্রেট উইন্ডস পার্কে বর্ণাঢ্য আয়োজনে বিএনপির প্রায় এক হাজার নেতা-কর্মীর এই আনন্দমুখর মিলন মেলা ও সম্মেলনে প্রধান অতিথি হিসেবে লন্ডন থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন এবং উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আনোয়ার হোসেন খোকন।

শুক্রবার দিনব্যাপী এই সম্মেলনে ছিল প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটাভুটিতে নির্বাচিত কমিটি ঘোষণা, নেতৃবৃন্দের বক্তৃতা, মেজবান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ফ্লোরিডা শাখা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ ইলিয়াস খানের সঞ্চালনায় লতিফুর রহমান শরীফের কোরান তেলওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। এরপর জাতীয় সংগীত ও দলীয় সংগীতের সুর মূর্ছনার মধ্য দিয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়ে। পরে আনোয়ার হোসেন খোকন সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা স্টেট বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সিনিয়র নির্বাচন কমিশনার ও সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি দিনাজ খান, নির্বাচন কমিশনার, সাবেক স্টেট সভাপতি আব্দুর রশিদ খান হারুন, নির্বাচন কমিশনার ও সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ।

নির্বাচন কমিশনারদের সঙ্গে নিয়ে দিনাজ খান ফ্লোরিডা বিএনপির সুপার ফাইভ কমিটি ঘোষণা করেন।

ফ্লোরিডা বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের আলোচনা, সমঝোতা, উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটাভুটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরানুল হক চাকলাদার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ইলিয়াস খান। এছাড়া রফিকুল হক সিনিয়র সহ-সভাপতি, শহীদ খান ফিরোজ সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও মো. মহসিন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

কমিটি ঘোষণার পর নব নির্বাচিত কমিটিকে বিপুল করতালি ও মুহুর্মুহু শ্লোগান দিয়ে নেতা-কর্মীরা অভিনন্দিত করেন। এসময় ফ্লোরিডা বিএনপির নেতাকর্মীরা ফুল দিয়ে নতুন নেতৃত্বকে বরণ করে নেন।

নতুন কমিটি অচিরে পূর্ণঙ্গ কমিটি গঠন করবে।

পরে ৭ শতাধিক নেতা-কর্মী, সমর্থক মধ্যাহ্ন ভোজে অংশ নেন। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে ২০০৬ সালে সর্বশেষ ফ্লোরিডা বিএনপির কাউন্সিল হয়েছিল। দীর্ঘ বছর পর কাউন্সিল হওয়ার কারণে দলের নেতাকর্মী সমর্থকদের মধ্যে ছিল উৎসবের আমেজ। ইতিপূর্বে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যে বিএনপির চূড়ান্ত কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। তখন ফ্লোরিডা শাখা বিএনপির আহ্বায়ক করা হয় বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারকে ও সদস্য সচিব করা হয় মোহাম্মদ ইলিয়াস খানকে।

(ঢাকাটাইমস/১৮মার্চ/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ট্রেন দুর্ঘটনায় আহত আনু মুহাম্মদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের

আসুন সিদ্ধান্ত নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দেই: ড. কামাল হোসেন

জামিন নামঞ্জুর ও কারান্তরীণ করার নির্মম খেলায় মেতে উঠেছে সরকার: মির্জা ফখরুল

‘জামায়াত নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য রাজনীতির দেউলিয়াত্বের পরিচয়’

আ.লীগ সরকার তলে তলে দেশবিরোধী কাজ করছে: রিজভী

বিএনপির প্রতি মানুষের ঘৃণা রয়েছে: ওবায়দুল কাদের

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পদ থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি

মন্দিরে আগুন দেওয়ার সন্দেহে দুই শ্রমিককে হত্যার প্রতিবাদে মানববন্ধন

মন্দিরে আগুন দেওয়ার সন্দেহে দুই শ্রমিককে হত্যার প্রতিবাদে মানববন্ধন

জাপার একাংশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :