হঠাৎ প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে নতুন রাষ্ট্রপতিপত্নী ড. রেবেকা, হলেন প্রধান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০২৩, ২১:৪৩ | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৩, ২১:৪০

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকালে বনানী স্টার টাওয়ারস্থ আইকিইউসি হলে এক আলোচনা সভার আয়োজন করে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়। হঠাৎই এই অনুষ্ঠানে এসে উপস্থিত বাংলাদেশের নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহবুদ্দিনের সহধর্মিণী ও ফার্স্ট লেডি অধ্যাপক ড. রেবেকা সুলতানা। পূর্ব ঘোষণা ছাড়াই তার আগমনে অভিভূত হন সবাই। সাদর সম্ভাষণ জানান।

এই বিশ্ববিদ্যালয় ড. রেবেকা সুলতানার এক সময়ের কর্মস্থল। নিজের কর্মস্থলের প্রতি ভালোবাসা ব্যক্ত করে ড. রেবেকা বলেন, ‘ভেবেছিলাম কাউকে না জানিয়ে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে আসব। সবাইকে সারপ্রাইজ দেব।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. রায়হান আজাদ, নীতি ও উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সুজাদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইফফাত জাহান ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী এ এস এম আরিফ। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নুরুন্নবী মোল্লা।

আলোচনা শেষে ফার্স্ট লেডি অধ্যাপক ড. রেবেকা সুলতানাকে বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টার পদ প্রস্তাব করলে তিনি এতে সদয় সম্মতি জ্ঞাপন করেন। এসময় ফার্স্ট লেডি প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং শুভাকাঙ্ক্ষী হিসেবে পাশে থাকার কথা জানান।

প্রসঙ্গত, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিনকে দেশের ২২তম রাষ্ট্রপতি ঘোষণা করে গেল ১৩ ফেব্রুয়ারি গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে রাষ্ট্রপতি পদে তার নাম চূড়ান্ত করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে ২৩ এপ্রিল। এরপর নতুন রাষ্ট্রপতি পদে আসীন হবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. সাহাবুদ্দিন। মো. আবদুল হামিদের উত্তরসূরি হিসেবে তিনি হবেন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি।

ঢাকাটাইমস/২৩মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার কমেছে ৪ শতাংশ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :