অভিযানে থাকাদের জিজ্ঞাসাবাদ করছে তদন্ত কমিটি: ঢাকাটাইমসকে র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৩, ০১:০৭

নওগাঁয় জেসমিন সুলতানা মৃত্যুর ঘটনায় অভিযানে থাকা র‌্যাবের ১১ জনকে জিজ্ঞাসাবাদ করছে তদন্ত কমিটি। এ জন্য তাদের রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকাটাইমসকে এ কথা জানান এলিট ফোর্সটির প্রধান এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, 'তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদের জন্য তাদের ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে। কাউকে ক্লোজ করা হয়নি।'

র‌্যাবের ভাষ্য, ১১ জনকে ক্লোজের মতো কোনো ঘটনা ঘটেনি। র‌্যাব সদর দপ্তরের পক্ষ থেকে যে তদন্ত কমিটি করা হয়েছে, তারা অভিযানে থাকা সবাইকে জিজ্ঞাসাবাদ করছে। এরপর তারা নিজ ব্যাটালিয়নে ফিরে যাবেন।

বৃহস্পতিবার গুজব ছড়িয়ে পড়ে, জেসমিন মৃত্যুর ঘটনায় জড়িত র‌্যাবের একজন মেজর, একজন সহকারী পুলিশ সুপারসহ ১১ জনকে ক্লোজ করা হয়েছে। এরপরই বাহিনীর আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, এ ধরনের খবর ‘সম্পূর্ণ মিথ্যা’। যারা এ ধরনের গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে র‌্যাব আইনগত ব্যবস্থা নেবে।

একইদিন রাতে র‌্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন ঢাকাটাইমসকে বলেন, 'জেসমিন মৃত্যুর ঘটনায় র‌্যাব সদর দপ্তরের যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তারা বর্তমানে রাজশাহীতে অবস্থান করছেন। র‌্যাব-৫-এ তদন্ত দল ঘটনা দিনের অভিযানে অংশ নেওয়া ১১ জনকে জিজ্ঞাসাবাদ করছে। এখানে ক্লোজের কোনো বিষয় নেই। যাদের ডাকা হয়েরছ তারা সবাই জয়পুরহাট ক্যাম্পের সদস্য।'

কমান্ডার মঈন বলেন, ‘তদন্ত শেষে তারা আবার তাদের কর্মস্থলে যোগদান করবেন। মূলত জিজ্ঞাসাবাদের জন্যই তাদের ডাকা হয়েছে।’

একজন যুগ্ম-সচিব পদমর্যাদার কর্মকর্তার ফেসবুক আইডি ব্যবহার করে দীর্ঘদিন চাকরির নামে প্রতারণা করা হচ্ছিল। এ ঘটনায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মরত যুগ্ম সচিব এনামুল হকের অভিযোগে গত ২২ মার্চ নওগাঁ থেকে র‌্যাব আটক করে ভূমি অফিসের কর্মী জেসমিনকে। এরপর তিনি অসুস্থতা বোধ করেন। পরে তাকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে তাকে পাঠানো হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার জেসমিনের মৃত্যু হয়। তাকে আটকের পর এক তরুণ, জেসমিনসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে রাজশাহীর রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন যুগ্ম-সচিব এনামুল। এই ঘটনার প্রধান আসামি আল আমিনকে গত বুধবার রাজধানী থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এসএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :