খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি, বিকল্প স্থানে স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল

খাগড়াছড়ি প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২৩, ২০:৩৪

১৪৪ ধারা জারির পর কেন্দ্রীয় বাস টার্মিনালের পরিবর্তে স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিলের স্থান পরিবর্তন করে খাগড়াছড়ি শহরের কলাবাগানে সরিয়ে নেওয়া হয়েছে।

শনিবার ভোর থেকে সেখানে নতুন করে চলছে মঞ্চ তৈরির কাজ। অপর দিকে বাস টার্মিনাল এলাকা এখন পুলিশের নিয়ন্ত্রণে। বাস টার্মিনাল এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপি জেলা শহরের ৪টি স্থানে আবেদন করেও অনুমতি না পেয়ে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ব্যক্তি মালিকানার জায়গায় ইফতার মাহফিলের প্রস্তুতি নেয় বিএনপি। কিন্তু তার পাশে জাতীয় শ্রমিক লীগ পাল্টা কর্মসূচি ঘোষণা করায় অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় জেলা প্রশাসন কেন্দ্রীয় বাস টার্মিনাল ও তার আশ-পাশ এলাকায় শনিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে। ফলে শনিবার ভোরে জেলা বিএনপির হুট করে স্থান পরিবর্তন করে ইফতার মাহফিল শহরের কলাবাগান এলাকায় নিয়ে আসে।

সূ‌ত্রে জানা যায়, চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার কর্মসূচির জন্য স্থান বরাদ্দ পেতে জেলা প্রশাসকের কাছে জেলা বিএনপি শহরের চারটি স্থানে অনুমতি চাইলেও প্রশাসনের অনুমতি মিলেনি। বরং জেলা বিএনপির আবেদনের ৬ দিন পর বিএনপির আবেদিত খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় পৌর আওয়ামী লীগ পাল্টা শান্তি সমাবেশের কথা বলে আবেদন করার পরও তাদের অনুমতি দেওয়া হয়। এ অবস্থায় জেলা বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি বাস্তবায়ন করতে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ব্যক্তি মালিকাধীন জমি বেছে নেয়। কিন্তু শুক্রবার বিকালে বিএনপির ইফতার মাহফিলস্থলে জাতীয় শ্রমিক লীগ খাগড়াছড়ি পৌর শাখার উদ্যোগে শ্রমিক সমাবেশ ও ইফতার বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে মর্মে সহিংসতার আশঙ্কা প্রকাশ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস টার্মিনাল সন্নিকটস্থ মাঠ ও কেন্দ্রীয় বাস টার্মিনাল ও তৎসংলগ্ন এলাকায় জেলা প্রশাসন শুক্রবার বিকালে এক বিজ্ঞপ্তির মাধ্যমে শনিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত খাগড়াছড়ি কেন্দ্রীয় বাস টার্মিনাল ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করে।

এ বিষয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ওয়াদুদ ভূইঁয়া বলেন, যেকোন মূল্যে খাগড়াছড়িতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল হবে। এটা আমাদের চ্যালেঞ্জ। তিনি সরকারি দল ও প্রশাসনের ইফতার বানচালের ষড়যন্ত্রের কারণে বিএনপির অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :