কুমিল্লার ফাঁসির আসামি ঢাকায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৩, ১৮:১৬

কুমিল্লার দেবিদ্বার এলাকায় টাকার লোভে বন্ধু শাজাহানকে নৃশংসভাবে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. ইসমাইলকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে রাজধানীর ডেমরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। বুধবার র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকর্মীদের তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাবের একটি সূত্র জানায়, মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে রাজধানীর ডেমরা এলাকায় একটি অভিযান চালায় র‌্যাব-৩। অভিযানে শাজাহানকে নৃশংসভাবে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. ইসমাইলকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তারকৃত ইসমাইল তার অপরাধ স্বীকার করেছেন। তিনি জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানিয়েছেন, ২০০৬ সালে কুমিল্লার দেবিদ্বার থানা এলাকায় ভুক্তভোগী শাজাহান রিকশা কেনার জন্য বাড়ি থেকে চার হাজার টাকা নিয়ে বের হন। তিনি রিকশা কেনার জন্য তার বন্ধু মো. কবির সঙ্গে নিয়ে যান। গ্রেপ্তারকৃত ইসমাইল কৌশলে কবিরকে অন্য একটি জায়গায় পাঠিয়ে দেয়। এরই সুযোগে রিকশা কিনতে যাওয়ার পথে ইসমাইল ইট দিয়ে শাজাহানের মাথায় আঘাত করে। আঘাতের ফলে ভুক্তভোগী শাহজাহান অজ্ঞান হয়ে পড়ে থাকলে তার রিকশা কেনার টাকা লুট করে নেয় ইসমাইল। আর তার মৃত্যু নিশ্চিত করে তিনি পালিয়ে যান। দীর্ঘ সময় ভুকাতভোগী শাহজাহান বাড়িতে না ফেরায় তার পরিবার খোঁজাখুঁজির একপর‌্যায়ে বাড়ির পাশ থেকে তার লাশ উদ্ধার করে। পরবর্তীতে নিহত শাহজাহানের স্ত্রী আমেনা বেগম অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে তদন্ত অফিসার উক্ত মামলায় মো. কবির এবং ইসমাইলকে আসামি করে আদালতে একটি চার্জশিট দেন। তদন্ত শেষে কবির এবং ইসমাইল আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হন। গ্রেপ্তার হয়ে কবির এবং ইমসাইল কিছু দিন জেল খেঁটে জামিনে মুক্ত হন। জামিনে মুক্ত হয়ে কবির নিয়মিত আদালতে হাজিরা দিতে থাকেন। আর ইসমাইল হাজিরা না দিয়ে পলাতক জীবন যাপন করতে থাকেন। ওই মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ১৬ বছর পর ২০২২ সালে আদালত গ্রেপ্তার ইসমাইলের বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় দেন। আর অপর আসামি কবির নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে খালাস দেন।

গ্রেপ্তারকৃত মো. ইসমাইল কুমিল্লা জেলার চান্দিনা থানার নীত্ততলা গ্রামের মো. বাচ্চু মিয়া বাবুর্চির ছেলে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :