ইতালিতে সেন্তসেল্লে আদর্শ বিদ্যানিকেতন ১৪ তম বর্ষে পদার্পণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২৩, ১৯:৩৭

ইতালির রাজধানী রোমে উৎসবমুখর পরিবেশে এবং কেক কেটে মঙ্গলবার সেন্তসেল্লে আদর্শ বিদ্যানিকেতনের ১৪ তম বর্ষে পদার্পণ উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়।

সেন্তসেল্লে আদর্শ বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বিদ্যালয়ের প্রশংসা করে বলেন, বাংলা এবং বাংলাদেশের চর্চা করতে হবে এবং তা পৌঁছে দিতে হবে আমাদের প্রজন্মের কাছে। পাশাপাশি তিনি সেন্তসেল্লে আদর্শ বিদ্যানিকেতনের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও বিদ্যালয়টির প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত ছিলেন- ইতালিয়ান রাজনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী, বৃহত্তর নোয়াখালীর সমিতির যুগ্ম আহবায়ক লিটন হাজারী বাংলাদেশ সমিতি ইতালির ভাইস প্রেসিডেন্ট জরুল হক বাবুল ও বিশিষ্ট ব্যক্তিত্ব আলি আজম সহ ছাত্রছাত্রীদের অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অতসী সাহা এবং শিক্ষিকা রেশমা ফারিহা ও আসমা আক্তার।

এছাড়াও আয়োজনের সহযোগিতায় ছিল বৃহত্তর নোয়াখালী আওয়ামী লীগ।

এ সময় সাংস্কৃতিক পর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান, কবিতা ও নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে বাংলার সংস্কৃতি ফুটিয়ে তোলে।

আয়োজনে প্রধান অতিথি রাষ্ট্রদূত মো. শামীম আহসান সকল শিশুদের বাংলা বই বিতরণ করেন। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা ছিল আনন্দিত। (ঢাকাটাইমস/২৬এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :