রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া সরঞ্জামসহ আটক ২

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২৩, ২১:১৬ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৩, ১৩:৩৪

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া বিপুল পরিমাণ লৌহ সামগ্রীসহ দুই চোরকে আটক করেছে র‌্যাব-৬। রবিবার দুপুরে র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মো. বদরুদ্দোজা র‌্যাবের মিডিয়া সেল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, শনিবার গভীর রাতে জেলার ফকিরহাট থানার কাটাখালী এলাকায় অভিযান চালিয়ে চোরাই মালামাল উদ্ধার ও কেএমপি খুলনা থেকে চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

আটক চোরচক্রের সদস্যরা হলেন—পাবনা সদর উপজলোর চরঘোষপুর এলাকার কালাম প্রামানিকের ছেলে বপ্লিব হোসনের (১৯) ও খুলনা সদর থানার দিলখোলা এলাকার দুলাল শেখের ছেলে পিকআপ ভ্যানচালক মহেদেী হাসান শান্ত (২৩)। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া লৌহ সরঞ্জামাদি ৫৪৯৫ কেজি, তামার তার ৫০ কেজি এবং চোরাই কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাক জব্দ করা হয়।

র‌্যাব জানায়, গত ২৮ এপ্রিল রাতে রামপাল থানার রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কন্সট্রাকশনের কাজে ব্যবহৃত ৫ হাজার ৫ শত কেজির অধিক মূল্যবান লৌহ সামগ্রী চুরি হয়। পরে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কাজে নিয়োজিত ভেল কোম্পানির সিকিউরিটি ইনচার্জ র‌্যাব-৬ বরাবর একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগেরভিত্তিতে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল এই সংক্রান্তে ছায়া তদন্ত শুরু করে এবং ২৯ এপ্রিল গভীর রাতে চুরিকৃত মালামাল উদ্ধার ও আসামিদের গ্রেপ্তার করেন। উদ্ধার মালামালের অনুমান বাজার মূল্য ৩ লাখ ২০ হাজার টাকা।

এ ব্যাপারে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কাজে নিয়োজিত ভেল কোম্পানির সিকিউরিটি ইনচার্জ মনিরুল ইসলাম ফকিরহাট থানায় মামলা করেছেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :