মুন্সীগঞ্জের গজারিয়ায় খাল খননে একাধিক গ্যাসলাইন পাইপ উন্মুক্ত, আতঙ্কে এলাকাবাসী

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২৩, ১৯:২৬

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ভবেরচর ইউনিয়ন অন্তর্গত ও টেংগারচর ইউনিয়ন মীরেরগাও হতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আনারপুরা বাস স্ট্যান্ড সংলগ্ন ব্রিজ অতিক্রম করে মেঘনা নদী শাখায় পতিত খাল খনন প্রকল্পে নিয়ম বহির্ভূত খননকাজে একাধিক গ্যাস লাইন ও ক্যাবল লাইন উন্মুক্ত হয়ে পড়েছে ।

শনিবার সরজমিনে দেখা যায়, খাল খনন প্রকল্প কাজে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আনারপুরা বাস স্ট্যান্ড সংলগ্ন ব্রিজের নিচ দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত ৩ টি গ্যাস লাইনের পাইপ উন্মুক্ত এবং একাধিক ক্যাবল লাইন ছিঁড়ে ফেলা হয়েছে।

স্থানীয় এলাকাবাসীর মতামত প্রকাশে জানান ৩ টি গ্যাস লাইন পাইপ, খাল খনন পূর্বে ৩ থেকে ৪ ফুট মাটির নিচ দিয়ে নেয়া হয়েছিল। খাল খনন কাজে ১২ থেকে ১৫ ফুট গ্যাস লাইন পাইপ উন্মুক্ত হয়ে পড়েছে ফলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

ভবেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহিদ মো. লিটন এবং টেংগারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামরুল হাসান ফরাজী জানান, খাল খনন প্রকল্পটি কোন স্থান থেকে কত দূর পর্যন্ত কাজ চলছে এই বিষয়টি কিছুই অবগত নই। নারায়ণগঞ্জ শাখা তিতাস গ্যাস কোম্পানি জিএম প্রকৌশলী সুরুজ আলম জানান, তিতাস গ্যাস কর্তৃপক্ষকে অবগত ব্যতীত গ্যাস লাইন উন্মুক্ত করা অনিয়ম ও অন্যায়। খাল খনন প্রকল্পে গ্যাস লাইন পাইপ উন্মুক্ত করা হয়েছে বিষয়টি অবগত নই সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উপজেলা বিএডিসি কর্মকর্তা মো. মাহবুবকে বারবার মোবাইল করে এবং হোয়াটসঅ্যাপে মেসেজ দিয়ে কল গ্রহণ ও মেসেজে উত্তর না দেয়ায় কোনো মতামত পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাহফুজ জানান বিষয়টি পূর্ব থেকেই অবগত নেই। সংবাদকর্মীদের মাধ্যমে শুনেছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :