বঙ্গবন্ধুর যে শান্তির দর্শন সেটি বঙ্গবন্ধু কন্যা প্রতিষ্ঠিত করেছেন: শিক্ষা উপমন্ত্রী

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ২১:০৫

বঙ্গবন্ধুর যে শান্তির দর্শন সেটি বঙ্গবন্ধু কন্যা প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনা সহিংসতার রাজনীতিকে কখনও প্রশ্রয় দিতেন না। বঙ্গবন্ধুর শান্তির দর্শনেই তিনি দেশ পরিচালনা করছেন।

মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

তিনি আরও বলেন, 'আমাদের শিক্ষার্থীদের পুঁথিগত বিদ্যার মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। বিশ্ব অর্থনীতি এখন পরিবর্তন হচ্ছে। চাহিদার ভিত্তিতে এখন কর্মজগৎ সৃষ্টি হয়েছে৷ এমন একাধিক সেক্টরকে টার্গেট করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করে শিক্ষার্থীদের দক্ষতামূলক প্রশিক্ষণ নেওয়াতে আপনারা প্রস্তুতি নিন। এর মাধ্যমে জাতির পিতার স্মৃতির প্রতি সবথেকে বেশি সন্মান আপনারা করতে পারবেন।'

উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, 'বঙ্গবন্ধুর আদর্শ শুধু মুখে বললে হবে না, অন্তরে থাকতে হবে। আন্তর্জাতিক ভাবে বিভিন্ন ষড়যন্ত্র শুরু হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যদি আবার ক্ষমতায় না আসে তাহলে দেশ আরও ২০-৩০ বছর পিছিয়ে যাবে৷ সামনের জাতীয় নির্বাচনে সকল খারাপ পরিস্থিতি মোকাবিলা করে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ যেন বঙ্গবন্ধু কন্যার হাতেই হয় সেই সুযোগ আমাদের করে দিতে হবে।'

এসময় উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতিসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৩০মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :