কূটনীতিকদের বাড়তি নিরাপত্তার জন্য ফি লাগবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মে ২০২৩, ১৮:৪১ | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৭:৩১

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকসহ সব বিদেশি নাগরিক যেন নিরাপদে নিশ্চিন্ত থাকে, সে বিষয়ে বাংলাদেশ সরকার সচেতন রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে তিনি জানিয়েছেন, বাড়তি নিরাপত্তার জন্য ফি দিতে হবে।

বুধবার (৩১ মে) ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত সড়কে বিশেষ নিরাপত্তা হঠাৎ তুলে নেওয়ার বিষয়ে কথা বলেছেন। মন্ত্রী তাকে জানিয়েছেন, সমস্ত দূতাবাসকে একই নিরাপত্তা দেওয়া হবে। কেউ যদি বাড়তি নিরাপত্তা চায় তবে ফি প্রদানের মাধ্যমে তা পাবে।

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠকটি হয়েছে প্রায় এক ঘণ্টা। বৈঠক নিয়ে কথা বলতে রাজি হননি মার্কিন রাষ্ট্রদূত। তবে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে মার্কিন রাষ্ট্রদূতের বাড়তি নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়ার কারণ জানতে চেয়েছেন। কূটনীতিকদের রাস্তায় চলাচলের সময় বিশেষ নিরাপত্তা তুলে নিলেও তাদের পুরো নিরাপত্তা দেয়া হবে, এটি নিশ্চিত করা হয়েছে রাষ্ট্রদূতকে।

আসাদুজ্জামান খান বলেন, কূটনৈতিক পাড়ায় কোনো ধরনের নিরাপত্তায় ব্যাঘাত ঘটতে দেওয়া হবে না। সব বিদেশি নাগরিক যেন নিরাপদে নিশ্চিন্ত থাকে সরকার সে বিষয়ে সচেতন রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিসা নীতি একটা দেশের নিজস্ব বিষয়। তবে বাংলাদেশে কোনো দলকে উদ্দেশ্য করে আমেরিকার নতুন ভিসা নীতি দেয়া হয়নি। একটা সুন্দর নির্বাচনের জন্য ভিসা নীতি দিয়েছে তারা।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না; কোনো পেশি শক্তিকেও বিশ্বাস করে না। জনগণের ভোটে ক্ষমতায় যেতে চায় আওয়ামী লীগ। আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন করবে। মাসলম্যান ও বন্দুকের নল দিয়ে কোনো নির্বাচন হবে না। নির্বাচন সুষ্ঠু হবে বলে ওয়াশিংটনকে অবহিত করা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

(ঢাকাটাইমস/৩১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :