নোয়াখালীতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর আগে যা বলেছেন আ. লীগ নেতা, ভিডিও ভাইরাল

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ২২:২৬

নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে দূর্বৃত্তের গুলিতে নিহত ৪ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হাজী মো. দুলাল গুলিবিদ্ধ হওয়ার পরপর করা ৪১ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ইতোমধ্যে ওই ভিডিও এবং ভিডিওটিতে দুলালের দেওয়া তথ্যগুলো নিয়ে কাজ করছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় ফেসবুকে ভিডিওটি পাওয়া যায়, যা এ প্রতিবেদকের কাছে সংরক্ষণ আছে। ভিডিওটি দুলাল মেম্বার গুলিবিদ্ধ হওয়ার পরের বলে নিশ্চিত করেছেন তার বড় ছেলে আবদুল আজিজ। এ সংক্রান্ত আরও কিছু ভিডিও আছে বলে জানালেও তিনি তা প্রতিবেদককে দিতে পারেননি।

৪১ সেকেন্ডর ওই ভিডিওতে দেখা যায় আহত হয়ে ব্যথায় কাতরাচ্ছেন দুলাল মেম্বার। কারা গুলি করেছে সে বিষয়ে উপস্থিত একাধিক ব্যক্তি জানতে চেয়ে ভিডিওটি করেছেন বলে বুঝা যাচ্ছে। ভিডিওতে দুলাল মেম্বারকে বলতে শুনা গেছে, ‘একগা সুমিন্যা' (একজন সুমন)। পাশে থাকা লোকদের মধ্যে একজন জানতে চেয়ে বলেন, ‘সুমন ইগা কে? কার লগে চলাফেরা করে?’ (সুমন কে, সে কার সাথে চলাফেরা করে)। জবাবে দুলাল মেম্বার বলেন, ‘চেয়ারম্যানের লোক’। পাশে থাকা ব্যক্তি পুনরায় জিজ্ঞেস করে ‘বর্তমানে জসিম চেয়ারম্যানের লগে রানিং চলাফেরা করে? (বর্তমান জসিম চেয়ারম্যানের সাথে চলাফেরা করে নাকি)। মেম্বার বলে, ‘জসিম চেয়ারম্যানের লোক। আরেকগা অইছে ইউছুফিয়ার ভাই ফারুক মাঝির...’ (আরএকজন ইউছুফের ভাই ফারুক মাঝি)। পাশে থাকা ব্যক্তি জানতে চায়, ‘ফিরোইজ্যা?’ দুলাল মেম্বার বলে ‘ফিরোইজ্যা ইগার নাম, আরেকগা অইলো নুর হুসুইন্নার হোলা সবুইজ্জা’ (ফিরোজ তার নাম, আরেকজন নূর হোসেনের ছেলে সবুজ)। তখন একজন জানতে চায়, ‘আন্নে এই তিনুগারে দেখছেন?’ (আপনি তিনজনকে দেখেছেন)। দুলাল মেম্বার বলে ‘আর গুনরে চিনি ন।’ (আর কাউকে চিনেন না)।

জানতে চাইলে আন্ডারচর ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, ভিডিওটি আমার নজরে এসেছে। আমি যেহেতু এ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান সেহেতু পুরো আন্ডারচর ইউনিয়নের ৪০ হাজার লোকই আমার। এখানে আমার লোক বলে যে সুমনের নাম এসেছে, সে আসলে ওইঅর্থে আমার লোক না। সে আমার এলাকার বাসিন্দা এবং সে গত নির্বাচনে আমার পক্ষে ভোট করেছিলো। যেহেতু মেম্বারের বক্তব্যে সুমনের নাম এসেছে তাই প্রশাসনসহ আমরা তাকে খুঁজে বের করার চেষ্টা করছি।

তিনি অভিযোগ করে বলেন, ভিডিওতে শুনা যাচ্ছে উদ্দেশ্যমূলকভাবে কেউ একজন সুমন আমার লোক বলে দুলাল মেম্বারের মুখে স্বীকার করাচ্ছে। গত নির্বাচনে যারা আমার প্রতিপক্ষ ছিলো তারা পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে এসব করাচ্ছে।

ভিডিওটির বিষয়ে জানতে চাইলে সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান বলেন, ভিডিওটি আমাদের নজরেও এসেছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ইতোমধ্যে দুলাল মেম্বার হত্যার সাথে জড়িত থাকায় সবুজ নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে, যার নাম ওই ভিডিওতে দুলাল মেম্বার বলেছিলেন। গ্রেপ্তারকৃত সবুজ হত্যাকাণ্ডের সাথে তার জড়িত থাকা স্বীকার করে আদালতে ১৪৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। হত্যাকাণ্ডে সরাসরি এবং এর পেছনে যারা রয়েছেন আমরা তাদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় চেয়ারম্যান জসিম উদ্দিনের বাড়িতে জায়গা জমি নিয়ে একটি সালিশী বৈঠক শেষে রাত সাড়ে ৯টার দিকে বাড়ি ফিরে যাচ্ছিলেন দুলাল মেম্বার, হাসান ও তাদের মোটরসাইকেল চালক। তাদের মোটরসাইকেলটি আন্ডারচর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাংলা বাজার এলাকার মোড়ে পৌঁছলে প্রথমে কয়েকজন দূর্বৃত্ত চলন্ত মোটরসাইকেলে হামলা চালিয়ে তিনজনকে সড়কের ওপর ফেলে দেয়। পরে হামলাকারীরা দুলাল মেম্বারকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে দ্রুত পালিয়ে যায়। এসময় মোটরসাইকেলের নিচে পড়ে হাসান আহত হন। পরে স্থানীয় লোকজন পিঠে ও হাতে গুলিবিদ্ধ অবস্থায় দুলাল মেম্বারকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ও অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার রাত ১১টার দিকে মারা যান তিনি। বুধবার সকালে নিহত দুলাল মেম্বারের মৃতদেহ তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

হবিগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক আটক

সরকার খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে যথেষ্ট আন্তরিক: তথ্যমন্ত্রী

ধর্ষণ মামলার আলামত নষ্টের অভিযোগ, ওসির বিচার চেয়ে রাস্তায় স্কুলছাত্রীর মা

কেরানীগঞ্জে যুবক খুনের ২৪ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তার

গাজীপুরে ইউএনওর ওপর ইউপি চেয়ারম্যানের হামলায় আহত ৪

কেবল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই দেশে ব্যাপক উন্নয়ন করছেন: এমপি রতন

আগুন সন্ত্রাস করলে হাত ভেঙে দেওয়ার হুঁশিয়ার নানকের

‘বঙ্গবন্ধুকে হত্যার নেপথ্যে মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান’

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর মামলায় আ.লীগ নেতা কারাগারে

সাতক্ষীরায় বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে উপকূলবাসী

এই বিভাগের সব খবর

শিরোনাম :