আ.লীগের পতনে সহযোগিতা করব, পলায়নে নয়: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ১৬:৫৯

আওয়ামী লীগের সামনে দুইটা পথ রয়েছে, একটা হলো ‘পতন’, আরেকটা ‘পলায়ন’। এই মন্তব্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের। তিনি বলেন, ‘আমরা আওয়ামী লীগের পতনে সহযোগিতা করবো, কিন্তু পলায়নে নয়।‘

শুক্রবার (২ জুন) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও তবারক বিতরণপূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন মির্জা আব্বাস।

মির্জা আব্বাস বলেন, বেগম খালেদা জিয়া তিন তিন বার ক্ষমতায় এসেছেন, প্রধানমন্ত্রী হয়েছেন। কখনোই তিনি ভোট চুরি করে ক্ষমতায় আসেননি। কিন্তু আওয়ামী লীগ ভোট চুরি করে গত ১৪টি বছর ধরে ক্ষমতা আঁকড়ে রেখেছে।

বিএনপির এই নেতা বলেন, ‘এই অনির্বাচিত আওয়ামী লীগ সরকার শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, লুটপাট করে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে। হাজার হাজার কোটি টাকা পাচার করে বেগম পাড়া বানিয়েছে। আওয়ামী লীগ নেতারা ভালোভাবেই জানেন জনগণের ভোটে তারা আর কখনো ক্ষমতায় আসতে পারবেন না।‘

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, দেশের গণতন্ত্র ও জনগণের ভোট এবং ভাতের অধিকার ফিরিয়ে আনতেই আমাদের এই আন্দোলন। ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমেই স্বৈরশাসকের পতন নিশ্চিত করতে হবে। এজন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে।

এতে আরো অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহম্মেদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোশাররফ হোসেন খোকন, আ ন ম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবীন, কাজী সেকান্দার আলী, লিটন মাহমুদসহ বিএনপি ও অংগসংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/০২জুন/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

শিক্ষার্থীদের মৃত্যুর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম দায়ী: প্রতিমন্ত্রী পলক

সরকারের নৃশংসতার কারণে ছাত্র আন্দোলন গণআন্দোলনে রূপ নিয়েছে: এবি পার্টি

দেশবাসীকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের

বিএনপির গায়েবানা জানাজা কর্মসূচিতে পুলিশের বাধা, বহু আটক

বায়তুল মোকাররমে বিএনপির গায়েবানা জানাজা 

‘নৈরাজ্যের প্রতিবাদে’ উত্তরায় খসরু চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

কোটা সংস্কার আন্দোলন: শুধু পুলিশ নয়, আমাদের শক্তি দিয়ে প্রতিহত করতে হবে: ওবায়দুল কাদের

নিহত শিক্ষার্থীদের জন্য মগবাজারে এলডিপির গায়েবানা জানাজা

বিএনপির নয়াপল্টন কার্যালয়ে কাউকে ঢুকতে দিচ্ছে না পুলিশ

যারা স্বাধীনতায় বিশ্বাস করে তারা শিক্ষার্থীদের ওপর হামলা মেনে নেবে না: লায়ন ফারুক 

এই বিভাগের সব খবর

শিরোনাম :