পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রাসেল, সম্পাদক শহীদ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ১০:২৬

প্রবাসী বাংলাদেশি সংবাদকর্মীদের কার্যক্রম আরও সুসংগঠিত ও বেগবান করতে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের কার্যকরী কমিটি পুনর্গঠন করা হয়েছে। এতে রাসেল আহম্মেদকে সভাপতি ও শহীদ আহমেদকে সাধারণ সম্পাদক করে ২০২৩-২৪ সালের পূর্ণাঙ্গ কার্য নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার লিসবনের স্থানীয় একটি রেস্টুরেন্টে সংগঠনের কার্য নির্বাহী কমিটির এক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি রাসেল আহম্মেদ, ডেইলি স্টার পর্তুগাল কন্টিবিউটর ও এটিএন বাংলা ইউ কে, সাধারণ সম্পাদক শহীদ আহমদ, দৈনিক ইনকিলাব ও সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তারভীর, এনটিভি ইউরোপ নির্বাচিত করা হয়।

পরবর্তীতে সকলের মতামত ও পরামর্শ ক্রমে ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। সংগঠনের সদ্য সাবেক সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর উক্ত সভার সভাপতিত্ব এবং নির্বাচন পরিচালনা করেন।

সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন বর্তমানে যুক্তরাজ্য প্রবাসী বেলাল আহমেদ এবং কার্যকরি কমিটির এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন ফরিদ আহমেদ পাটোয়ারী, ঢাকা পোস্ট ও রনি মোহাম্মদ ঢাকা টাইমস ও বাংলাদেশ প্রতিদিন। সিনিয়র সহ সভাপতি এফ আই রনি, ব্যুরো প্রধান পর্তুগাল, দৈনিক ভোলার বানী।

সহ সভাপতি আনোয়ার এইচ খান ফাহিম, আর টিভি পর্তুগাল প্রতিনিধি, অর্থ সম্পাদক জাহিদ কায়সার, প্রবাস কথা, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন ইত্তেফাক, এনামুল হক, একুশে টিভি অনলাইন, মো. আবু সাঈদ, জাগো নিউজ পর্তুগাল প্রতিনিধি।

সহ সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ, দৈনিক আমাদের সময়, প্রচার সম্পাদক মহি উদ্দিন, আটলান্টিক টিভি পর্তুগাল, দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান, পর্তুগাল বাংলা টিভি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. হাসান কোরাইশী, চট্টগ্রামের সময় এবং সদস্য হিসেবে রয়েছেন শওকত ও রাহীব ফয়সাল।

উল্লেখ পর্তুগাল বাংলা প্রেস ক্লাব ২০২১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে পর্তুগীজ সরকারের রেজিষ্ট্রেশন নিয়ে পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি সহ স্থানীয় খবরাখবর বাংলাদেশ সহ বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষী বিভিন্ন মিডিয়াতে পরিবেশন করে আসছে।

পাশাপাশি কাজ করেছে কমিউনিকেশন ডেভেলপমেন্ট, সিটিজেন জার্নালিজম ও ডিজিটাল লিটারেসি নিয়ে পর্তুগীজ সরকার সহ স্থানীয় বিভিন্ন উন্নয়ন সংস্থার সাথে।

নির্বাচিত নতুন কমিটি সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করে তার সদস্য ও কমিউনিটির উন্নয়নে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

(ঢাকাটাইমস/০৭জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :