পর্তুগালে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদযাপন

পর্তুগাল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২৩, ২৩:০৪ | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ২১:৪৭

বাংলাদেশ দূতাবাস লিসবন যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন করেছে।

এই উপলক্ষে মঙ্গলবার দূতাবাসের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ও দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারি অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ দূতাবাস, লিসবনের চার্জ দ্যা অ্যাফেয়ার্স আলমগীর হোসেন দূতাবাসের অনান্য কর্মকর্তা কর্মচারীদেরকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। অতঃপর “জুলিও কুরি শান্তি পদক” প্রাপ্তির সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

এর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জুলিও কুরি শান্তি পদক” প্রাপ্তির গুরুত্ব ও তাৎপর্যের ওপর এক আলোচনা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু পরিবারসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় ও প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর কন্য শেখ রেহানার সুস্থতা কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন।

(ঢাকাটাইমস/৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :