শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে: আরিফুর রহমান দোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ জুলাই ২০২৩, ২২:০৮ | প্রকাশিত : ০২ জুলাই ২০২৩, ২১:৩৯

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাতারে সামিল হওয়ার পথে বলে মন্তব্য করেছেন ফরিদপুর-১ আসনের মা-মাটি ও মানুষের প্রিয়নেতা, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সহ-সভাপতি, সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান, ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতুর মতো অকল্পনীয় জিনিসও বাস্তব হয়েছে। তাই আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে হবে।

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা সদরে আলফাডাঙ্গা শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এক মতবিনিময় সভায় দোলন এসব কথা বলেন। রবিবার সন্ধ্যায় শ্রমিক ইউনিয়ন এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন আলফাডাঙ্গা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহামুদুল হাসান ইয়াদ।

দোলন বলেন, কৃষক-শ্রমিকরাই মূলত এই দেশটাকে এগিয়ে রেখেছেন। উন্নত সমৃদ্ধ দেশ গঠনের ক্ষেত্রে তারাই সবচেয়ে বেশি ভূমিকা রাখছেন। তাই সবসময় তাদের দিকে খেয়াল রাখতে হবে সবার।

এলাকাবাসীর উদ্দেশে আরিফুর রহমান দোলন বলেন, ‘আমি এই অঞ্চলের উন্নয়নের জন্য অগ্রগতির জন্য, এই অঞ্চলের মানুষের সম্মান বৃদ্ধির জন্য কাজ করার চেষ্টা করছি। আমার স্লোগান হলো, ‘মানুষের কাছে, মানুষের পাশে।’

ফরিদপুরের জনহিতৈষী ব্যক্তিত্ব তার প্রপিতা কাঞ্চন মুন্সীর কল্যাণমূলক কাজের স্মৃতিচারণ করেন দোলন। বলেন, ‘আপনারা মরহুম কাঞ্চন মুন্সীর নাম শুনেছেন, আমাদের কারোরই মনে হয় দেখার সুযোগ হইনি। আজকে দেশের নৌ সেক্টরে সবচেয়ে বেশি লোক কাজ করে আলফাডাঙ্গার। এই অবদান কাঞ্চন মুন্সীর সৌজন্যে।’

‘আজ বাংলাদেশ যে উন্নত এবং সমৃদ্ধ, এটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কল্যাণে। তার সংগ্রাম, ত্যাগ আর বলিষ্ঠ নেতৃত্বের কারণে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। স্বাধীন বাংলাদেশ পেয়েছি বলেই তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে উন্নত বিশ্বের কাতারে সামিল হওয়ার পথে। আমরা ঠিকই একদিন ওই ইউরোপ অ্যামেরিকার সঙ্গে টেক্কা দিতে পারবো, এই স্বপ্ন দেখি।’ বলেন দোলন।

আরিফুর রহমান দোলন বলেন, ‘পদ্মাসেতু হবে, কেউ আমরা কল্পনা করিনি। কিন্তু পদ্মাসেতু আজ বাস্তব। আমি স্বপ্ন দেখি এই যে আমার সামনে যারা বসে আছেন যেসব শ্রমিক ভাইয়েরা, তাদের সন্তান একদিন এই বাংলাদেশের প্রথম শ্রেণির নাগরিক হবেন। কেউ বড় কর্মকর্তা হবেন, সেনাবাহিনীর কর্মকর্তা হবেন। পুলিশের বড় কর্মকর্তা হবেন, বিসিএস ক্যাডার হবেন, ডাক্তার হবেন, ইঞ্জিনিয়ার হবেন, বড় ব্যাবসায়ী হবেন। এটি সম্ভব।’

‘কামারগ্রামে সরকারি অর্থায়নে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার-টিটিসি হয়েছে। এই টিটিসি আমাদের বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থানে বিরাট ভূমিকা রাখবে। সেখানে ভালো রাজমিস্ত্রী তৈরি হবে। ভালো ড্রাইভার তৈরি হবে। আমাদের অনেকের ঘরে ঘরে এখন এসি টেলিভিশন ফ্রিজ আছে। কিন্তু ভালো মিস্ত্রী নেই, সেই মিস্ত্রী তৈরি হবে। আমরা এভাবে অনেক দক্ষ জনবল তৈরি করতে পারবো।’, আশা প্রকাশ করেন দোলন।

‘এই যে ফরিদপুরে টিটিসি হলো, অনেকেই বলেন এটি আমার জন্যে এসেছে। এটি এসেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে। আমিতো একজন তদবিরকারক মাত্র। আমি আগামী সংসদ নির্বাচনে এমপি পদপ্রার্থী, আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী। আপনারা সবাই থাকলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে নৌকা মার্কা নিয়ে আসতে পারবো। আপনারা সবাই পাশে থাকবেন। আমি আগামী সংসদ নির্বাচনের ভোট চেয়ে গেলাম এবং শেখ হাসিনা যেন বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে পারেন, সেজন্য আপনারা কাজ করবেন, এই দাবিও রেখে গেলাম।’

সভায় আরও বক্তব্য দেন, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা শেখ শওকত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা শাহাজান মোল্যা, নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক রমজান শিকদার, প্রচার সম্পাদক ইব্রাহীম মোল্যা, ধর্ম বিষয়ক সম্পাদক ইকরাম মোল্যাসহ শ্রমিক উনিয়নের সদস্যরা।

(ঢাকাটাইমস/০২জুলাই/কেআর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :