যশোরে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু, ভুয়া ডাক্তার দিয়ে সিজারের অভিযোগ

মহেশপুর (ঝিনাইদহ), প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৩, ১৭:৪৭

মহেশপুরে গ্রামীণ প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনেস্টিক সেন্টারের ভুল সিজারে বিথী খাতুন নামে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। মৃত বিথী খাতুন বজরাপুর গ্রামের আলী কদরের মেয়ে। পরিবারের অভিযোগ ভুয়া ডাক্তার দিয়ে সিজার করায় এ ঘটনা ঘটেছে। পুত্র সন্তানের জন্ম দিলেও ডাক্তারের ভুল সিজারে মারা গেছেন মা বিথী খাতুন।

বিথী খাতুনের পিতা আলী কদর বলেন, মেয়ের প্রসব ব্যথা উঠলে সাড়ে ৭টার দিকে পার্শ্ববর্তী ওই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের মালিক জুলফিক্কার আলী নরমাল ডেলিভারি সম্ভব না বলে সিজার করাতে বলেন। পরে সাড়ে ৮টার দিকে অপারেশন শুরু করেন। কিন্তু সময় পেরিয়ে গেলেও অপারেশন শেষ না হওয়ায় সন্দেহ হলে ভুক্তভোগী পরিবার জোরপূর্বক অপারেশন রুমে গিয়ে দেখেন রোগী অজ্ঞান অবস্থায় পড়ে আছে। ডাক্তারের স্থানে দুইজন জোরে জোরে বিথী খাতুনের বুকে চাপ দিচ্ছেন। পরবর্তীতে বিথী খাতুন মারা গেলে নাটকের জন্ম দেন হাসপাতাল মালিক জুলফিক্কার। তিনি বলেন, এখনই রোগীকে যশোর হাসপাতালে নিতে হবে। জুলফিক্কার নিজেই অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে রোগীকে ভেতরে তোলেন। রোগীর সঙ্গে ওই অ্যাম্বুলেন্সে উঠেন সিজার করা দুই ডাক্তার ও জুলফিক্কার নিজেই। যশোর নেওয়ার পথে কোঁটচাদপুরে পৌঁছালে কৌশলে অ্যাম্বুলেন্স থেকে নেমে পালিয়ে যান তারা। এর কিছুক্ষণ পর চৌগাছা পৌঁছালে রোগীর স্বজনরা বুঝতে পারেন ওই হাসপাতালেই তাদের রোগী মারা গেছেন। বাকিটুকু হাসপাতাল মালিক জুলফিক্কারের নাটক মাত্র।

অভিযুক্ত হাসপাতাল মালিক জুলফিক্কারের ব্যবহৃত ফোনটি বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

এসবিকে ইউনিয়নের চেয়ারম্যান আরিফান হাসান নুথান বলেন, ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোয় প্রসূতি মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/৯জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :