বরকলে দুই পোলিং অফিসারের বিরুদ্ধে নির্বাচনি প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ

বরকল (রাঙামাটি) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২৪, ১২:৫৫

রাঙামাটির বরকলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সন্তোষ কুমার চাকমার নির্বাচনি প্রচারণাকালে দুই পোলিং অফিসারের বিরুদ্ধে প্রচারণায় অংশগ্রহণের অভিযোগ উঠেছে।

অভিযুক্তরা হলেন মো. রবিউল ও শেখ কামাল। সন্তোষ কুমারের নির্বচনি প্রচারণায় তাদের অংশ নিতে দেখা গেছে।

মো. রবিউল একজন সহকারি শিক্ষক। বর্তমানে বড় হরিণা ইউনিয়নে ভাইমিটাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। উপজেলা পরিষদ নির্বাচনে তিনি শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।

অপর ব্যক্তি শেখ কামালও একজন সহকারি শিক্ষক। বর্তমানে তিনি গৌরস্থান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। পোলিং অফিসার হিসেবে তিনি দায়িত্ব পালন করবেন কলাবুনিয়া নিকসেন্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত রবিবার (২৮ এপ্রিল) আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী সন্তোষ কুমার চাকমা নির্বাচনি প্রচারের জন্য আইমাছড়া ইউনিয়নে কলাবুনিয়া বাজারে পথসভা করেন। ওই সময় দুই পোলিং অফিসার মো. রবিউল ও শেখ কামালকে নির্বাচনি প্রচারে অংশ নিতে দেখা যায়। এমনকি নির্বাচনি প্রচারণায় দুই পোলিং অফিসারে অংশ নেওয়ার ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। যা প্রমাণ হিসেবে তুলে ধরছেন প্রতিপক্ষ প্রার্থীরা।

এ বিষয়ে পোলিং অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত মো. রবিউল বলেন, ‘আমি সবজি কেনার জন্য বাজারে (কলাবুনিয়া বাজার) গিয়েছিলাম। ওই সময় আমি সন্তোষ কুমার চাকমাকে (চেয়ারম্যান প্রার্থী) প্রচারণায় দেখতে পাই। তাদের প্রচারণার সময় আমি বাজারে রাস্তার একপার্শ্বে দাড়িয়ে দেখেছিলাম মাত্র।’

এদিকে অভিযোগের জানতে শেখ কামালের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী সন্তোষ কুমার চাকমা বলেন, ‘দুই পোলিং অফিসারের নির্বাচনি প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে তিনি অবগত নন। আর জনসভায় যেকেউ থাকবেন এটাই স্বাভাবিক। বক্তব্য দেওয়ার সময় যেকেউ থাকে। আমি তো তাদের (পোলিং অফিসার) ডেকে নিয়ে আসিনি। যদি কোনো প্রমাণ থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেন।’

এ ব্যাপারে উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা মংথৈছা মারমা জানান, ‘এ ব্যাপারে এখনো লিখিত বা মৌখিক কোনো অভিযোগ আসেনি।’

(ঢাকাটাইমস/০১মে/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :