ছয় বছর পর অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ডের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১৫:২১

চলছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড মধ্যকার জমজমাট অ্যাশেজ সিরিজ। এর মাঝে মাঠে লড়াইয়ে নেমেছে দুদেশের নারী দল। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে খেলছে তারা। আর সিরিজের প্রথম ওয়ানডে ২ উইকেটে জয় পেয়েছে ইংল্যান্ড। তাতেই দীর্ঘ ছয় বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে জয়ের স্বাদ পেল ইংলিশরা।

ব্রিস্টলে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান দলনেতা অ্যালিসা হ্যালি। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই আউট হন দলনেতা ও ওপেনার অ্যালিসা হ্যালি। ৪ বলে ৮ রান করেন তিনি। আরেক ওপেনার লিচফিল্ডের ব্যাট থেকে আসে ৩৪ রান।

বেথ মুনির সঙ্গে দুর্দান্ত জুটি গড়েন অ্যালিসা প্যারি। ফিফটির পথে থাকা প্যারি আউট হয়েছেন ৪১ রানে। এছাড়া তাহলিয়া ম্যাকগ্রেথ ২৪ রান, অ্যাশলে গার্ডনার ২১, অ্যানাবেল সাদারল্যান্ড শূন্য, জেস জোনাসন ৩০ ও জর্জিয়া ওরেহাম ১২ রান করেন। এদিকে ফিফটি পূরণের পর ৯৯ বলে ৮১ রানে অপরাজিত থাকেন বেথ মুনি। ইনিংস থামে ২৬৩ রানে।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারে ৮ রানে ফেরেন সোফিয়া ডাঙ্কলি। তবে ট্যামি বিউমন্ট এবং অ্যালিস ক্যাপসি গড়েন ৭৪ রানের জুটি। ফলে ১৩ ওভারেই একশ রান পেরিয়ে যায় ইংলিশদের। বিউমন্টের ৪৭ বিদায়ের নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। ৪০ রানে থামেন ক্যাপসি

তবে দলের একপ্রান্ত আগলে রাখেন অধিনায়ক হিদার নাইট। জুটি বাধেন শাইভারের সঙ্গে। তবে ৩১ রান করে শাইভার বিদায় নিলে কিছুটা পথ হারায় ইংল্যান্ড। এরপর ড্যানিয়েল ওয়াট ১৪ ও অ্যামি জোন্স মাত্র ২ রান করে আউট হন। সোফি একলেস্টন ৫ এবং সারাহ গ্লেন প্যাভিলিয়নে ফেরেন ৩ রান করে। ৮৬ বলে ৭৫ রানে অপরাজিত ছিলেন নাইট। এছাড়া ক্রস করেন ১৯ রান।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :