প্রথম টি-টোয়েন্টিতে শুক্রবার মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২৩, ২১:২২ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১৯:৫৭

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিতলেও আগেই সিরিজ হেরেছে বাংলাদেশ দল। তবে টি-টোয়েন্টি সিরিজ জিততে মরিয়া টাইগাররা। সেই লক্ষ্যেই আগামীকাল(শুক্রবার) আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। টি-স্পোর্টস ও গাজী টিভিতে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ছয় ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে বাংলাদেশ। এরমধ্যে তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের নজিরও আছে টাইগারদের। এই ফরম্যাটে সবচেয়ে বেশি দুর্বল বলে বিবেচিত বাংলাদেশের এমন পারফরমেন্স প্রমাণ করে সংক্ষিপ্ত ভার্সনে উন্নতি করছে টাইগাররা।

এবার এমন একটি দলের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ, যাদের বিপক্ষে খুব বেশি সাফল্য নেই তাদের। এই ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে ৯টির মধ্যে ৩টিতে জয় ও ৬টিতে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ দুই ম্যাচে যথাক্রমে ৮ ও ৭ উইকেটে জয় পেয়েছিলো আফগানিস্তান। এমন ফল আফগানদের আধিপত্যকে ফুটিয়ে তুলে। কিন্তু শেষ পাঁচ লড়াইয়ের মধ্যে দু’টি জয় পায় বাংলাদেশ। আফগানদের বিপক্ষে মোট তিনটি জয়ের মধ্যে দু’টিই সাম্প্রতিক সময়ে পেয়েছে টাইগাররা।

এই সিরিজেই পরিসংখ্যান পাল্টে দেয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি জানান, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি শক্তিশালী দল তৈরি করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ধারাবাহিকতা অ্যাবহত রাখা।

বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামিম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, রিসাদ হোসেন ও আফিফ হোসেন ধ্রুব।

আফগানিস্তান দল:

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, মোহাম্মদ শাহজাদ, হজরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, সেদিকুল্লাহ আটাল, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, আজমাতুল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজল হক ফারুকি, ফরিদ আহমেদ, নবীন-উল হক, নূর আহমদ ও ওয়াফাদার মোমান্দ।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :