তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার জন্য মর্যাদাপূর্ণ সনদপত্র পেলো এনসিসি ব্যাংক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২৩, ১৯:৩৬

“তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার” জন্য আন্তর্জাতিক মর্যাদাপূর্ণ সনদপত্র অর্জন করেছে এনসিসি ব্যাংক। এ উপলক্ষ্যে ব্যাংকের প্রধান কার্যালয়ের ইনোভেশন সেন্টারে আয়েজিত এক অনুষ্ঠানে কেক কেটে সম্মাননা প্রাপ্তি উদ্যাপন করেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ, সহযোগী পার্টনার এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালটেন্টস্ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল ইসলাম মিশু, এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ রাফাত উল্লা খান ও এম. আশেক রহমান, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও হেড অব অপারেশন্স সৈয়দ তোফায়েল আলী, এসইভিপি ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, ভিপি এবং হেড অব সিকিউরিটি ও লজিস্টিকস মো. গালিব আসাদউল্লাহ এবং ইআইসি এর চীফ অপারেটিং অফিসার মো. জাহাঙ্গীর আলম। এসময় ব্যাংকের তথ্য প্রযুক্তি বিভাগ, মানবসম্পদ বিভাগ, ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগ এবং ইআইসি এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, এই ওঝঙ ২৭০০১:২০২২ সার্টিফিকেশন প্রাপ্তির মাধ্যমে এনসিসি ব্যাংকের তথ্য নিরাপত্তার ব্যবস্থাপনা নতুন উচ্চতায় উন্নীত হলো এবং গ্রাহকদের তথ্যের নিরাপত্তা আরও বেশী সুরক্ষিত হলো। তিনি বলেন, এনসিসি ব্যাংক গ্রাহদের তথ্যের নিরাপত্তা প্রদানে এবং সংবেদনশীল তথ্য সুরক্ষায় অঙ্গীকারাবদ্ধ। এরই ধারাবাহিকতায় ওঝঙ ২৭০০১:২০২২ সার্টিফিকেশন অর্জন আমাদের পরবর্তী প্রজন্মের আইটি সলিউশনসহ আর্ন্তজাতিক মানের তথ্য প্রযুক্তির ব্যবস্থাপনা অর্জনে সহায়ক হবে।

এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান বলেন, এনসিসি ব্যাংক মাত্র দুই মাসের মধ্যে ওঝঙ ২৭০০১:২০২২ সার্টিফিকেশন অর্জন করতে সক্ষম হয়েছে যা এই খাতে অনন্য উদাহরন সৃষ্টি করেছে। পুরো প্রজেক্ট টীমের ঐকান্তিক প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে। এই অর্জনের মাধ্যমে ব্যাংক মানসম্মতভাবে প্রযুক্তিগত ঝুঁকিগুলো চিহ্নিত এবং নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে। ব্যাংকের ১০ জন কর্মকর্তা ওঝঙ খবধফ ওসঢ়ষবসবহঃবৎ এবং ৫ জন কর্মকর্তা ওঝঙ খবধফ অঁফরঃড়ৎ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সনদপত্র অর্জন করেন। পরিশেষে, তিনি পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ এবং সিনিয়র ম্যানেজমেন্ট টীমের সদস্যবৃন্দদের প্রতি এই অর্জনে সার্বিক সহোযোগীতার জন্য আন্তরিক কৃতিজ্ঞতা জ্ঞাপন করেন।

অন্যানের মধ্যে, ইআইসি এর সিআইও মসিউল ইসলাম মিশু, এনসিসি বাংকের হেড অব ইনফরমেশন সিকিউরিটি এ্যান্ড আইটি গভর্ন্যান্স মোঃ মিজানুর রহমান এবং হেড অব সিকিউরিটি ও লজিস্টিকস মোঃ গালিব আসাদউল্লাহ তাঁদের বক্তব্যে, গ্রাহকদের বিশ্বাস ও আস্থা অর্জনে ব্যাংকের আরও এক ধাপ সামনে এগিয়ে যাওয়া এবং পরবর্তীতে তা ধরে রাখার জন্য সর্বত প্রচেষ্ঠার কথা ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/২আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

জাতির জনকের সমাধিসৌধে কেবি কর্মচারী ইউনিয়ন নেতাদের শ্রদ্ধা নিবেদন 

নারী প্রশিক্ষণার্থীদের মোটর ড্রাইভিং প্রশিক্ষণ সম্পন্ন 

ঋণের সুদহার ১৪ শতাংশের বেশি হবে না, বাংলাদেশ ব্যাংকের আশ্বাস

ভারতীয় পেঁয়াজ আমদানির পর দেশি পেঁয়াজের দাম বাড়ালেন পাইকাররা

ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর

কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক

ঈদ উপলক্ষ্যে দেশব্যাপী বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ‘ট্রাক সেল’ কার্যক্রম উদ্বোধন

বিসিএসআইআর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষর

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন 

বাজেট ২০২৪-২৫: ধনীদের কর বাড়ছে

এই বিভাগের সব খবর

শিরোনাম :