ডেনমার্কে জাতীয় শোক দিবস পালিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২৩, ১৪:০৬ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২৩, ১৩:০২

বাংলাদেশ দূতাবাস ডেনমার্ক কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সকল সদস্যের জন্য দোয়া করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মাদ শাহিদুল করিম।

দূতাবাসের প্রথম সচিব মেহেবুব জামানের সঞ্চালনায় দোয়া পরিচালনা করেন দূতাবাসের প্রেসিডেন্ট সাকিব সাদাকাত।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিটি রক্তবিন্দুর বিনিময়ে আজকের এই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ অর্জিত হয়েছে।

বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জন ‘স্বাধীনতা’ বঙ্গবন্ধুর আপসহীন নেতৃত্বেরই অবদান। জাতির পিতা ছিলেন একজন অবিসংবাদিত, বুদ্ধিদীপ্ত ও আদর্শিক নেতা। ১৯৭৫-এ যে নৃশংস হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল তা কোনো ব্যক্তি নয়; বরং একটি রাষ্ট্রকে হত্যা করার চেষ্টা ছিল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ডেনমার্ক আওয়ামী লীগ ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তফা মজুমদার বাচ্চু, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি খোকন মজুমদার ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সভাপতি ইউসুফ চপল এবং সাংগঠনিক সম্পাদক শামীম খালাসি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সস্পাদক নাঈম উদ্দিন খান, মোছাদ্দেকুর রহমান রাসেল, বেলাল হোসেন রুমী, সাংগঠনিক সম্পাদক রোমেল মিয়া সোহাগ, মোহাম্মদ মামুন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিজানুর রহমান খান, দপ্তর সম্পাদক সেলিম হোসাইন, পরিবেশ বিষয়ক সম্পাদক ইউসুব আহম্মেদ, সহ-ক্রীড়া সম্পাদক ইব্রাহিম তুহীন, আইন বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :