নেপালকে উড়িয়ে এশিয়া কাপে শুভ সূচনা পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ আগস্ট ২০২৩, ১৩:১৩ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২৩, ১১:৩৮

মুলতানে উদ্বোধনী ম্যাচে নেপালের বিপক্ষে ২৩৮ রানের বড় জয় দিয়ে এশিয়া কাপে দুর্দান্ত সূচনা করেছে পাকিস্তান। রানের ব্যবধানে এশিয়া কাপে যেকোনো প্রতিপক্ষের বিপক্ষে এটি পাকিস্তানের সবচেয়ে বড় জয়।

১৫ বছর পর পাকিস্তানের মাটিতে এশিয়া কাপের ম্যাচ। তাই ভক্তদের মধ্যে ছিল উত্তেজনা এবং প্রত্যাশা। সেই প্রত্যাশার যেন যোগ্য প্রতিদান দিলেন বাবর-রিজওয়ানরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ২৫ রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে বসে তারা। ৬ষ্ঠ ওভারে দলীয় ২১ রানে করনের বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৪ রানে সাজঘরে ফেরেন ফখর জামান। তার পরের ওভারেই ৫ রান করে রান আউটের শিকার হন ইমাম-উল-হক। ২৫ রানে দুই ওপেনারকে হারিয়ে বেশ চাপের মুখে পড়ে পাকিস্তান। পরে তৃতীয় উইকেটের জুটিতে বাবর ও রিজওয়ান পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। দুজন মিলে ৮৬ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ৪৪ রানে রিজওয়ান রান আউট হয়ে ফিরলে ভাঙে এই জুটি। এরপর ইফতিখারকে নিয়ে রীতিমত তাণ্ডব শুরু করেন অধিনায়ক বাবর আজম। মাত্র ৬৭ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান ইফতিখার আহমেদ। অধিনায়ক বাবরও ছুঁয়েছেন এশিয়া কাপের দ্বিতীয় এবং পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৫০ রানের মাইলফলক। ২১৪ রানের এই জুটির ওপর ভর করে ৩৪২ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান। নেপালের হয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন সোমপাল কামি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল নেপাল। শাহীন আফ্রিদির দুই বলে দুটি চার হাঁকিয়ে যেন অঘটনের ইঙ্গিত দিচ্ছিলেন নেপালের ওপেনার কুশাল। কিন্তু সেই ইঙ্গিত বেশিক্ষণ স্থায়ী হয়নি। প্রথম ওভারের পঞ্চম বলেই কুশালকে প্যাভিলিয়নে ফেরান পাকিস্তানের তারকা পেসার শাহীন শাহ আফ্রিদি। তার পরের বলেই অধিনায়ক রোহিতকে এলবিডাব্লিউ ফাঁদে ফেলে প্রথম বলেই সাজঘরে ফেরান এই বোলার। সে ওভারে ২ উইকেটের পর পরের ওভারে আরেকটি উইকেট হারান তারা। ১৪ রানে ৩ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়া নেপালকে নিয়ে একটু এগিয়ে যান সম্পাল কামি ও আরিফ শেখ। চতুর্থ উইকেট জুটিতে দুজন যোগ করেন ৫৯ রান। আরিফকে ফিরিয়ে সে জুটি ভাঙেন হারিস রউফ। নেপালও এরপর বেশিক্ষণ টেকেনি।

এরপর শাদাব খান ও মোহাম্মদ নওয়াজের ঘূর্ণির কবলে পড়ে এশিয়া কাপের নবাগত দলটি। ২৩.৪ ওভারে ১০৪ রান তুলতেই থামেন তারা। শাদাব নেন ৪ উইকেট, ২টি করে নেন আফ্রিদি ও রউফ।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এসআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :