স্বাধীনতার চেতনা মুছে ফেলতেই বঙ্গবন্ধুকে হত্যা: এমপি খোকা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২৩, ১৭:৪৬

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার বলিষ্ঠ নেতৃত্বেই নিরস্ত্র বাঙালি শক্তিশালী পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনা মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করে ঘাতকরা।

বৃহস্পতিবার বিকালে উপজেলার সনমান্দি ইউনিয়নের অলিপুরা বাজার বালুর মাঠে সনমান্দি ইউনিয়ন জাতীয় পার্টি আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের শাসনামলে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামলা করে জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে হত্যা করতে পারে নাই। শুধু তাই নয়, বহুবার তাকে হত্যা করে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। ষড়যন্ত্রকারীরা সফল হয় নাই। এখনও এই চক্রান্ত অব্যাহত আছে।

এসময় তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান।

সনমান্দি ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি মো. আবুল হোসেনের সভাপতিত্বে ও ইউনিয়ন জাতীয় পার্টি সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মোল্লার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আবু নাইম ইকবাল, জেলা জাতীয় পার্টি সহ-সভাপতি এম এ জামান, নারায়ণগঞ্জ জেলা পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি নারায়ণগঞ্জ মহানগর আহবায়ক মো. ফয়সাল আহমেদ ভূইয়াসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :