মানিকছড়িতে এক ব্যক্তির আত্মহত্যা

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪২

খাগড়াছড়ির মানিকছড়িতে গলায় ফাঁস দিয়ে মো. আমিনুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তি আত্মহত্যা করেছে। রবিবার দুপুরে উপজেলার জামতলা এলাকার নিজ বাড়ির শায়ন কক্ষ থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। তিনি ওই এলাকার মৃত ইসরাফিলের ছেলে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, আমিনুলের প্রথম স্ত্রী মেহেরুন্নেছা পার্শ্ববর্তী লক্ষ্মীছড়ি উপজেলার মগাইছড়ি এলাকায় থাকেন। ওই সংসারে তার এক ছেলে ও তিন মেয়ে রয়েছে। আর তার দ্বিতীয় স্ত্রী রাজিনা বেগমকে নিয়ে মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল এলাকায় থাকতেন। তিনি পেশায় একজন সিএনজি চালক ছিলেন। গত ৫-৬ মাছ ধরে শারীরিক অসুস্থতার কারণে শ্রবণশক্তিও কমে যায়। এছাড়াও আর্থিক দেনা-পাওয়া ও বিভিন্ন এনজিও সংস্থার ঋণে মানসিকভাবে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। ঋণের জ্বালা ও বেকারত্ব তাকে মানসিকভাবে হতাশাগ্রস্ত করে ফেলে। রবিবার সাড়ে ১০টার দিকে তার দ্বিতীয় স্ত্রী ব্র্যাকের কিস্তির টাকা দিতে যাওয়ার সময় তাকে ঘরে রেখে যায়। কিস্তি দিয়ে ফিরে বাড়িতে কোনো সারাশব্দ না পেয়ে ঘরে প্রবেশ করে দেখে ঘরের ভীমের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলে আছেন আমিনুল। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় থাকা তার মরদেহ উদ্ধার করে। সুরতাহাল শেষে বিকালে মরদেহ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার ওসি (তদন্ত) মো. আজগর হোসেন জানান, নিহত ব্যক্তি মানসিকভাবে হতাশাগ্রস্ত থেকে আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কিন্তু ময়না তদন্তের রিপোর্ট পেলে বিস্তারিত বলা যাবে। তাছাড়া এ ঘটনায় নিহতের বড় ছেলে মো. নজরুল ইসলাম বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা দায়ে করেছেন।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :